Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাবি শিক্ষার্থীকে ছাদে আটকে রাতভর মানসিক নির্যাতন

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৬:৩৫ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হলের ছাদে রাতভর মানসিক নির্যাতনের শিকার হয়েছে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। বৃহস্পতিবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলের ছাদে এঘটনা ঘটে। ভুক্তভোগী শিক্ষার্থী সামি এম সাজিদ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

শুক্রবার দুপুর ২ টা ২৮ মিনিটে নিজ ব্যাচের গ্রুপে একটি টেক্সট করেন সাজিদ। সেখানে লেখা ছিলো- আমি ডিপার্টমেন্ট ছেড়ে যাচ্ছি। গতকাল সারারাত আমাকে জোহা হলের ছাদে আটকে রেখে বিভাগের কতিপয় সিনিয়র ও অপরিচিত লোকজন গালাগালি সহ বিশ্রীভাবে মারধোর করেছে। আমি অসুস্থ হয়ে পড়ি। ভোর চারটায় আমাকে ছেড়ে দেয়। কোনো অপরাধ না থাকা সত্ত্বেও আমাকে শারীরিক ও মানসিক অত্যাচার করেছে।

এরপর বিষয়টি জানাজানি হলে মেডিকেল সেন্টারে নিয়ে আসা হয়। সেখানে ওই শিক্ষার্থীর চিকিৎসা চলছে।

তবে কে বা কারা মারধোর করেছে সেটি নির্দিষ্ট করেনি ভুক্তভোগী শিক্ষার্থী। শিক্ষার্থী চিকিৎসারত থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থীরা অভিযোগ করেছেন তাদের সিনিয়র ব্যাচের শিক্ষার্থীরা তাদের পুরো ব্যাচকে ডেকে নিয়ে দুদিন আগেও মানসিকভাবে হ্যারাস করেছেন।

বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি ড. আমিরুজ্জামান বলেন, বিভাগের প্রথম বর্ষের একজন শিক্ষার্থীকে গত রাতে মানসিক নির্যাতন করা হয়। এরপর দুপুর আড়াইটার পর তার বন্ধুদের মাধ্যমে বিষয়টি জানতে পারি। ১০-১৫ জন মিলে তাকে মানসিক নির্যাতন করেছে। কিল, ঘুষিও দেওয়া হয়েছে বলে জেনেছি। বিষয়টি তদন্তপূর্বক যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. লিয়াকত আলী বলেন, বিষয়টি জানতে পেরেছি। প্রক্টরিয়াল বডি ঘটনা তদারকি করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ