Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

এয়ার অ্যাম্বুলেন্সে থাইল্যান্ডে নেওয়া হলো রওশন এরশাদকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৭:২০ পিএম

অসুস্থ বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদকে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডের ব্যাংককে নিয়ে যাওয়া হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৬টা ২৫ মিনিটে একটি এয়ার অ্যাম্বুলেন্স হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওশন এরশাদকে নিয়ে ব্যাংককের উদ্দেশ্যে রওনা হয়।

রওশন এরশাদের একান্ত সচিব মামুন হাসান জানান, ছেলে রাহগির আলমাহি সাদ এরশাদ এবং পুত্রবধূ মাহিমা এরশাদও বিরোধীদলীয় নেতার সঙ্গে রয়েছেন।

এর আগে জাতীয় সংসদের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য রাহগির আলমাহি এরশাদ স্বাক্ষরিত এক চিঠিতে রওশন এরশাদকে থাইল্যান্ডে নিয়ে যাওয়ার কথা জানানো হয়। ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে তিনি চিকিৎসা নেবেন জানানো হয়।

দলীয় সূত্রে জানা যায়, রওশন এরশাদের ফুসফুসে জটিলতা দেখা দেয় গত ১৪ আগস্ট। ধীরে ধীরে অক্সিজেন লেভেলও কমতে শুরু করে। পরে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। এক পর্যায়ে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। কিছুটা উন্নতি হলে তাকে কেবিনে নেওয়া হয়।

হাসপাতালে থাকাকালেই গত ২০ অক্টোবর আবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দ্বিতীয় দফায় আইসিইউতে নেওয়া হয়। গত ২৮ অক্টোবর জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের জানান, রওশন এরশাদের শারীরিক অবস্থার অবনতি হয়েছে। তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন।

এর আগে গত ২৩ মে টানা ২৪ দিন হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফেরেন সাবেক এই ফার্স্ট লেডি।

বাংলাদেশ জাতীয় সংসদের সদস্য রাহুগির আলমাহি এরশাদ জানান, রওশন এরশাদ এমপি ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসা নেবেন। তার দ্রুত আরোগ্য ও সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন