Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

শান্তি চাই

| প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

সাম্প্রদায়িক সহিংসতা বন্ধ হোক, দেশে শান্তি চাই সহিংসতা নয়। প্রত্যেক ধর্মের মানুষ ও উপাসনালয়ের নিরাপত্তা চাই। ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করে যার যার ধর্ম তার তার পালন করার অধিকারে যাতে কোনো প্রতিবন্ধকতা না থাকে সেটাই চাই। ধর্ম যার যার, সম্প্রীতি ও ভালোবাসায় অটুট থাকুক সবাই। সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ হিসেবে বাংলাদেশ বিশ্বের রোল মডেল। সব ধর্মের মানুষের নিরাপত্তা এদেশে আছে। কারণ, সব ধর্মের মানুষের অংশগ্রহণে স্বাধীন হয়েছে এদেশ, এদেশ সবার। তাই সব ধর্ম ও শ্রেণি পেশার মানুষের নিরাপত্তা জোরদারের দায়িত্বও সরকারের। কোনো ধর্মের প্রতি আঘাত করা ইসলাম কখনো সমর্থন করে না। দেশের শান্তি যারা চায় না, তারা দেশের শত্রু। শান্তি প্রিয় এদেশে যারা আশান্তি সৃষ্টি করবে তাদের শনাক্ত করে তৎক্ষণাৎ আইনানুগ ব্যবস্থা নেয়া প্রয়োজন, যাতে ভবিষ্যতে কেউ কোনো ধর্মকে আঘাত করার দুঃসাহস না পায়, সেদিকে প্রশাসনকে সবসময় তৎপর থাকতে হবে।
এস.এম.মাঈন উদ্দীন রুবেল
কবি ও প্রাবন্ধিক



 

Show all comments
  • jack ali ৬ নভেম্বর, ২০২১, ১:১৪ পিএম says : 0
    Only implementing Allah Law can bring Peace in every sphere in our life. We are suffering too much because our country and all other countries in the world is ruled by Kafir Law.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন