Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতিসহ ১১২ নেতাকে দল থেকে বহিষ্কার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ৮:৪৪ পিএম

খুলনা জেলার ডুমুরিয়ায় উপজেলার ১৪টি ইউনিয়নে বিদ্রোহী ও নৌকার প্রতিপক্ষ প্রার্থীর পক্ষে কাজ করায় জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ বি এম শফিকুল ইসলাম এবং জেলা মহিলা লীগ নেত্রী শোভা রানী হালদারসহ ১১২ জন দলীয় নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
গত ৯ সেপ্টেম্বর অনুষ্ঠিত আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তের আলোকে ১১ সেপ্টেম্বর খুলনা জেলা আওয়ামী লীগের কার্যনিবাহী কমিটির সিদ্ধান্ত হয়েছিল ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের মধ্যে নৌকা প্রতিকের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হিসাবে ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিমসংগঠনের যে নির্বাচন করবে এবং দলের মধ্যে যারা বিদ্রোহী/নৌকার বিপক্ষের প্রার্থীর পক্ষে কাজ করবে তাদেরকে সাময়িক বহিষ্কার করে চূড়ান্ত বহিস্কার করার জন্যে কেন্দ্রে তাদের নাম পাঠানো হবে।
গত ২৯ অক্টোবর ২০২১ তারিখ ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্তে বিদ্রোহী প্রার্থী ও বিপক্ষ প্রার্থীদের পক্ষে সহায়তা করা নেতৃবৃন্দকে বহিষ্কার করার জন্যে জেলা আওয়ামীলীগ বরাবর রেজুলেশন সহ সুপারিশ করেন ডুমুরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি নারায়ন চন্দ্র চন্দ এমপি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শাহনওয়াজ হোসেন জোয়ার্দ্দার। কেন্দ্রের নির্দেশনা ও বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের ২ নভেম্বর ২১ তারিখে স্বাক্ষরিত আদেশ সম্বলিত পত্র এবং ডুমুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের প্রদত্ত তথ্যের ভিত্তিতে খুলনা জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ ও সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারীর নির্দেশক্রমে, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের জেলা শাখা সিন্ধান্ত মোতাবেক ডুমুরিয়া উপজেলার আওয়াতাধীন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী ও বিপক্ষ প্রার্থীর পক্ষে কাজ করায় তাদেরকে সাময়িক বহিস্কার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রার্থী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ