Inqilab Logo

শনিবার, ২২ জানুয়ারী ২০২২, ০৮ মাঘ ১৪২৮, ১৮ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

হামদ-নাত,ক্যালিগ্রাফি প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

মনবতার মুক্তি ও বিশ্ব শান্তির দূত বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:)। তার আদর্শ প্রতিটি ঘরে ঘরে পৌঁছে দিতে পারলেই একটি শান্তিময় সমাজ ও দেশ গঠন সম্ভব। সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের এই আয়োজন সে লক্ষে কাজ করবে। অপসংস্কৃতি মোকাবেলায় রাসুল (সা:) এর আদর্শ আমাদের জীবনের পাথেয় হয় কাজ করবে। পবিত্র সীরাতুন্নবী (সা:) উপলক্ষে সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের উদ্যোগে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এ কথা বলেন।
গতকাল রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এটি অনুষ্ঠিত হয়। পবিত্র সীরাতুন্নবী (সা:) উপলক্ষে সাহিত্য সংস্কৃতি কন্দ্রের উদ্যোগে আয়োজিত মাসব্যাপী কর্মসূচির আলোকে ক্বিরাত, হামদ-নাত, ক্যালিগ্রাফি প্রতিযোগিতা ’২১ এর ফাইনাল রাউন্ডের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সভাপতি অধ্যাপক কবি আবু তাহের বেলালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট বিজ্ঞানী ড. চৌধুরী মাহমুদ হাসান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের প্রফেসর ড. মিজানুর রহমান ফকির, বিশিষ্ট আলেমেদ্বীন শায়খুল হাদীস মুফতি মাওলানা ড. আবদুল কাইয়ুম আল-আজহারী।
সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের সেক্রেটারি মাহবুব মুকুলের উপস্থাপনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট সঙ্গীতজ্ঞ সালাউদ্দিন আহমেদ, কবি আসাদ বিন হাফিজ, মিডিয়া ব্যক্তিত্ব জয়নুল আবেদীন আজাদ, বিশিষ্ট গীতিকার ও সুরকার তাফাজ্জল হোসেন খান, চিত্রশিল্পী ইব্রাহিম মন্ডল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামদ-নাত
আরও পড়ুন