Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪

যশোরে তরিকুল ইসলামের স্মরণ সভায় বিএনপি নেতারা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১০:১২ এএম

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক মন্ত্রী তরিকুল ইসলামের ৩য় মৃত্যুবার্ষিকীতে যশোরে স্মরণ সভা হয়েছে। শুক্রবার জেলা পরিষদের মিলনায়তনে জেলা বিএনপির উদ্যোগে এই স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে বিএনপির কেন্দ্রীয় নেতারা বলেন, অনেক আগেই থেকেই বর্তমান সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়েছে। সব নির্বাচন হচ্ছে রাতের বেলায়। দেশে কোন গনতন্ত্র নেই। যেকারণে সরকার হঠাৎ করে ডিজেল ও কেরোসিনের দাম বাড়িয়েছে। এতে দেশর কৃষক, শ্রমিক, মেহনতী মানুষ নিস্পেশিত হয়ে যাবে। কেননা জ্বালানির সাথে সব কিছুর সম্পর্ক। পরিবহন ভাড়া বাড়ার সাথে সাথে সবকিছুর দাম বাড়বে।

তরিকুল ইসলামের ৩য় মৃত্যুবার্ষিকী উদযাপন কমিটির আহবায়ক বিএনপি নেতা অ্যাডভোকেট জাফর সাদিকের সভাপতিত্বে বক্তারা বলেন, ডিজেল কৃষকরা ব্যবহার করেন। সেচে খরচ বাড়বে কৃষকের। এতে বর্তমান সরকারের কিছু যায়-আসেনা। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত না। জনগণের ভোট কেড়ে নিয়ে জোর করে দেশ পরিচালনা করছে। এজন্য বিএনপির প্রতিটি নেতা-কর্মীকে জনগণকে সাথে নিয়ে তিব্র আন্দোলন গড়ে তুলতে হবে। তা না হলে এই সরকার দেশকে ধ্বংস করে দিবে।
তরিকুল ইসলামকে স্মরণ করে নেতা বলেন, তরিকুল ইসলাম ছিলেন ধর্ম-বর্ণ নির্বিশেষে সব শ্রেণি পেশার মানুষের নেতা। মৃত্যুর আগ পর্যন্ত কাজ কর্মে তিনি এটাই প্রমাণ করে গেছেন। তিনি অঙ্গীকারবদ্ধ ছিলেন মানুষের কল্যাণের প্রতি। মানুষের সুখে-দুঃখে, বিপদে-আপদে, সংশয়-সংকটে তিনি কাছেই ছুটে যেতেন। এ আদর্শ ধারণ করতে পারলে তার স্বরণ সভা স্বার্থক হবে।

স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু। বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমি, খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ