Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রাবিতে নিরাপদ খাদ্য ও স্বাস্থ্য বিষয়ক ৪ দিন ব্যাপী কর্মশালা শুরু

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১০:৫৯ এএম

নিরাপদ ও পুষ্টিগুণ সমৃদ্ধ খাদ্য নিশ্চিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ৪ দিন ব্যাপি কর্মশালা শুরু হয়েছে৷ গতকাল শুক্রবার (৫ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ কনফারেন্স রুমে কর্মশালার উদ্বোধন করা হয়।

কর্মশালাটির আয়োজন করেছে বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের পুষ্টি বিভাগ।

উদ্বোধনী অনুষ্ঠানে কৃষি অনুষদের ডীন অধ্যাপক ড. সালেহা জেসমিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি গবেষণা কাউন্সিলের এক্সিকিউটিভ চেয়্যারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার।

"Awareness building on the importance of food based nutrition information and health impacts" শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচীতে
নিরাপদ খাদ্য, খাদ্যের পুষ্টিগুণ, স্বাস্থ্যের উপর খাদ্যের প্রভাবসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে।

এতে বিজ্ঞানী, বিভিন্ন পর্যায়ের সরকারী, বেসরকারী প্রতিষ্ঠানের শিক্ষক, উপ-সহকারী কৃষি, মৎস্য প্রাণীসম্পদ কর্মকর্তা, সম্প্রসারণ কর্মী, স্বাস্থ্যকর্মী, এনজিও প্রতিনিধি, নারী উদ্যোক্তা, মৎস্য চাষী, ব্যবসায়ী, সাংবাদিক, জনপ্রতিনিধিসহ মোট ৪০ জন অংশগ্রহণ করছেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ফিশারিজ বিভাগের অধ্যাপক ড. ইয়মিন হোসেনের সঞ্চালনায় প্রশিক্ষণ কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসেবে আছেন কৃষি গবেষণা কাউন্সিলের সদস্য পরিচালক ড. মনিরুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ