Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাবির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১১:১৫ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের (গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদ) ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। কৃর্তপক্ষের সিদ্ধান্ত অনুযায়ী, এই ইউনিটের ৭ নভেম্বরের পরীক্ষা ২০ নভেম্বর ও ৮ নভেম্বরের পরীক্ষা ২১ নভেম্বর অনুষ্ঠিত হবে।

আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ মহিউদ্দিনের স্বাক্ষরিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।
গতকাল শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত হয়। বৈঠক শেষে কমিটির সদস্য সচিব আবু হাসান বলেছেন, ‘অনিবার্য কারণে এই তারিখ পরিবর্তন করা হলো।’ ভর্তি পরীক্ষা পরিচালনা কমিটির একটি সূত্রে জানিয়েছে, চলমান পরিবহন ধর্মঘটের কারণে জরুরি বৈঠকের আহবান করা হয়।

‘এ’ ইউনিট ছাড়া অন্য ইউনিটের পরীক্ষা পূর্বনির্ধারিত রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে। আগামী ৯ ও ১০ নভেম্বর ‘ডি’ ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদ, ১১ নভেম্বর ‘এইচ’ ইউনিটের অধীনে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি এবং ‘জি’ ইউনিটের অধীনে ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের ভর্তি পরীক্ষা হবে।

১৪ নভেম্বর ‘বি’ ইউনিটের অধীনে সমাজবিজ্ঞান অনুষদ, ১৫ নভেম্বর ‘এফ’ ইউনিটের অধীনে আইন অনুষদ এবং ‘আই’ ইউনিটের অধীনে বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউট, ১৬ নভেম্বর ‘ই’ ইউনিটের অধীনে বিজনেস স্টাডিজ অনুষদ, ‘সি-১’ ইউনিটের অধীনে কলা ও মানবিকী অনুষদ (নাটক ও নাট্যতত্ত্ব এবং চারুকলা বিভাগ) এবং ১৮ নভেম্বর ‘সি’ ইউনিটের অধীনে কলা ও মানবিক অনুষদের ভর্তি পরীক্ষা হবে।

প্রতিদিন প্রথম পালার পরীক্ষা সকাল ৯টা থেকে পৌনে ১০টা, দ্বিতীয় পালা সাড়ে ১০টা থেকে সোয়া ১১টা, তৃতীয় পালা দুপুর ১২টা থেকে পৌনে ১টা, চতুর্থ পালা পৌনে দুপুর ২টা থেকে আড়াইটা এবং পঞ্চম পালার পরীক্ষা বিকেল সোয়া ৩টা থেকে ৪টা পর্যন্ত হবে। সূত্র : ইউএনবি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

১১ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ