Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

সাদ এরশাদ বললেন, আম্মার অবস্থা আগের চেয়ে ভালো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ নভেম্বর, ২০২১, ১০:২৬ পিএম

বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের চিকিৎসা শুরু হয়েছে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে। শুক্রবার (৫ নভেম্বর) রাত থেকে এ রাজনীতিবিদের চিকিৎসা শুরু হয়।আগের চাইতে বর্তমানে তার অবস্থা ভালো বলে পারিবারিক সূত্রে জানা গেছে। ব্যাংককে মা রওশন এশাদের সঙ্গে রয়েছেন ছেলে সাদ এরশাদ।

আজ শনিবার (৬ নভেম্বর) সাদ এরশাদ গণমাধ্যমকে বলেন, এখানে আম্মার চিকিৎসা শুরু হয়েছে। উনার অবস্থা এখন মোটামুটি ভালো। সাদ এরশাদ জানান, রওশন এরশাদের চিকিৎসার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। তার কিছু রক্তের পরীক্ষা করা হয়েছে। পরীক্ষার রিপোর্টের ফলও ভালো এসেছে। শনি ও রোববার রওশন এরশাদের আরও কিছু শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হবে। তারপর সে অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন চিকিৎসকরা।

শুক্রবার (৫ নভেম্বর) বিকেল ৫টায় এয়ার অ্যাম্বুলেন্সে করে উন্নত চিকিৎসার জন্য থাইল্যান্ডে নেওয়া হয় রওশন এরশাদকে। জাপা সূত্রে জানা যায়, গত ১৪ আগস্ট রওশন এরশাদের ফুসফুসে জটিলতা দেখা দেয়। পরে তার অক্সিজেন লেভেল কমতে শুরু করলে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। তখন বেশ কিছুদিন তাকে আইসিইউতে রাখা হয়। অবস্থার কিছুটা উন্নতি হলে কেবিনে নেওয়া হয়। হাসপাতালে থাকাকালেই গত ২০ অক্টোবর আবার শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দ্বিতীয় দফায় আইসিইউতে নেওয়া হয়। বর্তমানে ফুসফুসের সমস্যাসহ বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছেন এই রাজনীতিবিদ।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক প্রেসিডেন্ট মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের স্ত্রী রওশন এরশাদ ময়মনসিংহ-৪ আসনের সংসদ সদস্য। তিনি সংসদে গত দুই মেয়াদে বিরোধীদলীয় নেতার দায়িত্ব পালন করে আসছেন। এরশাদের মৃত্যুর পর ছেলে রাহগির আল মাহি সাদ রংপুর-৩ আসন থেকে উপনির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।এর আগে ২৩ মে টানা ২৪ দিন হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফেরেন রওশন এরশাদ। দ্বিতীয় দফায় গত ১৪ আগস্ট থেকে টানা ৭০ দিনের মতো তিনি দেশের হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন