Inqilab Logo

বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

তেল ও গ্যাসের দাম বৃদ্ধিতে জনগণ দিশেহারা

ইসলামী ঐক্য আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

কেরোসিন ডিজেল ও গ্যাসের দাম বৃদ্ধি এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম রাতারাতি আকাশচুম্বী হাওয়ায় তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন ইসলামী ঐক্য আন্দোলনের সেক্রেটারী জেনারেল অধ্যাপক মোস্তফা তারেকুল হাসান। বিবৃতিতে তিনি বলেন, এমনিতে দ্রব্যমূল্যের সীমাহীন বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস অবস্থা।

টিসিবির ট্রাকের পিছে লম্বা লাইন প্রমাণ করছে মানুষের ক্রয় ক্ষমতা সাধ্যের কত বাইরে চলে গেছে। এহেন মুহূর্তে কেরোসিন ডিজেল ও গ্যাসের দাম রাতারাতি অস্বাভাবিক বাড়ায় সর্বপ্রকার পরিবহনের ভাড়া বেড়ে যাবে। ইতিমধ্যে পরিবহন ধর্মঘটের কারণে যাতায়াত ব্যবস্থায় চরম বিশৃঙ্খলা ও নৈরাজ্যকর অবস্থার সৃষ্টি হয়েছে। এ যেন জনগণের জন্য মরার উপর খাড়ার ঘা। এজন্য তিনি কেরোসিন ডিজেল ও গ্যাসের দাম না বাড়ানোর এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম ক্রয় ক্ষমতার মধ্যে আনার জন্য সরকারের প্রতি জোর আহ্বান জানিয়েছেন। তা না হলে জনগণ ফুঁসে উঠলে এর জন্য সরকারকে চরম মূল্য দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ঐক্য আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ