Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সাতকানিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে বন্য হাতির মৃত্যু

সাতকানিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

বন্যপ্রাণির হাত থেকে আমন ক্ষেতের পাকা ধান রক্ষা করার জন্য অবৈধভাবে ধান ক্ষেতে বিদ্যুৎ সংযোগ দেওয়া তারে স্পৃষ্ট হয়ে বিশাল আকৃতির বন্যহাতির মৃত্যু হয়েছে। গতকাল শনিবার চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার ১৭নং সোনাকানিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের হযরত আজগর আলী শাহ মাজারের পশ্চিম পাশে মইত্তাতলী বিলের ধান ক্ষেতে ঘটনাটি ঘটে।
নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় জনগণ জানায়, ওই এলাকার চাষি আমান, মাওলানা নেছার, নুরুল আলমসহ অনেকে ধান রক্ষার্থে ক্ষেতে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়ে এ ঘটনা ঘটিয়েছে। বন্যপ্রাণির হাত থেকে ক্ষেতের পাকা আমন ধান রক্ষা করার জন্য অবৈধভাবে ধান ক্ষেতে বিদ্যুৎ সংযোগ দেওয়া তারে স্পৃষ্ট হয়ে বন্যহাতিটির মৃত্যু হয়েছে।
বন বিভাগের কর্মকর্তা জানান, আনুমানিক ৫০ বছরের অধিক বয়সের বিশাল আকৃতির একটি বন্যহাতি ধান ক্ষেতে পড়ে আছে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে হাতির কাছে গিয়ে দেখা যায়, শুড়ের নিচ অংশে অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে। উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য ফজল করিম সরেজমিন গিয়ে মৃত হাতিটিকে দেখে এলাকার লোকদের সাথে কথা বলে জানান, হাতিটি বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে।
সাতকানিয়া মার্দাশা রেঞ্জ কর্মকর্তা মো. মামুন মিয়া বিদ্যুৎস্পৃষ্টে বন্যহাতির মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, মৃত হাতিটি মা হাতি, যার বয়স আনুমানিক ৫০ বছরের অধিক হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিদ্যুৎস্পৃষ্টে বন্য হাতির মৃত্যু
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ