Inqilab Logo

বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ০৬ মাঘ ১৪২৮, ১৬ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

অপসারিত ওয়াংখেড়ে দায়িত্ব পেলেন সঞ্জয় কুমার সিংহ

আরিয়ান খানের মাদক মামলার তদন্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম

মুম্বাইয়ের মাদক নিয়ন্ত্রক সংস্থা (এনসিবি)-র আঞ্চলিক অধিকর্তা সমীর ওয়াংখেড়ের ওপর থেকে আরিয়ান খান মাদক মামলার তদন্তভার সরিয়ে দেওয়া হয়েছে আইপিএস আধিকারিক সঞ্জয়কুমার সিংহকে। ওয়াংখেড়ের বিরুদ্ধে ঘুষের অভিযোগ এবং আরিয়ান মামলায় তদন্তের গাফিলতির অভিযোগ উঠেছে। তার বিরুদ্ধেও তদন্ত চলছে। এ মামলায় তদন্তের জন্য সিট গঠন করা হয়েছে। তার নেতৃত্বে রয়েছেন আইপিএস আধিকারিক সঞ্জয়কুমার সিংহ। ১৯৯৬ ব্যাচের ওড়িশা ক্যাডারের আইপিএস সঞ্জয়।

ওড়িশা পুলিশে দক্ষতার সঙ্গে কাজ করে সুনাম অর্জন করেছেন। সৎ পুলিশ আধিকারিক হিসেবে পরিচিত সঞ্জয়। ওড়িশা পুলিশের মাদক টাস্ক ফোর্স (ডিটিএফ)-এর অতিরিক্ত ডিজি হিসেবে কাজ করেছেন। দক্ষতার সঙ্গে ভুবনেশ্বর-সহ রাজ্যের একাধিক জায়গায় মাদকচক্রের পর্দা ফাঁস করেছেন।

২০০৮-’১৫ পর্যন্ত সিবিআইয়ের ডেপুটি ইনস্পেক্টর জেনারেল ছিলেন। এ সময়ে বেশ কয়েকটি হাই-প্রোফাইল মামলার তদন্ত করেছেন। কাজ করেছেন ওড়িশা পুলিশের ইনস্পেক্টর জেনারেল (আইজিপি) এবং অ্যাডিশনাল কমিশনার হিসেবেও। ২০২১-এ মাদক নিয়ন্ত্রক সংস্থা (এনসিবি)-র ডেপুটি ডিরেক্টর জেনারেল পদে যোগ দেন।
সঞ্জয়ের বিরুদ্ধে কোনো শৃঙ্খলাভঙ্গের অভিযোগ এবং ফৌজদারি মামলা নেই। এমনকি তার বিরুদ্ধে কোনও দুর্নীতির অভিযোগও নেই। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জারি করা চিঠিতে এমনই জানানো হয়েছে। সূত্র : আনন্দবাজার পত্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরিয়ান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ