Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

যুদ্ধ হলে ইসরাইলে দিনে ২,৫০০ ক্ষেপণাস্ত্র আঘাত হানবে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ৯:৫৫ এএম

ইহুদিবাদী ইসরাইলি সেনাবাহিনীর অভ্যন্তরীণ নিরাপত্তা বিভাগের কমান্ডার ইউরি গর্ডিন বলেছেন, লেবাননের হিজবুল্লাহর সঙ্গে নতুন করে সংঘর্ষ শুরু হলে প্রতিদিন ইসরাইল অভিমুখে ২,৫০০ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করা হবে। তিনি স্বীকার করেন, লেবাননের হিজবুল্লাহ ইসরাইলি সেনাবাহিনীর দুর্বল দিকগুলো সম্পর্কে ভালোভাবে অবহিত রয়েছে।

বার্তা সংস্থা রাই আল-ইয়াওম এই খবর জানিয়েছে। গর্ডিন আরো বলেন, হিজবুল্লাহর সঙ্গে সংঘাত শুরু হলে ইসরাইলকে ক্ষেপণাস্ত্র বৃষ্টির মুখোমুখি হতে হবে এবং ইসরাইলের অধিবাসীদের সেরকম হামলা মোকাবিলা করার কোনো প্রস্তুতি নেই।

ইহুদিবাদী এই জেনারেল কয়েক সপ্তাহ আগে বলেছিলেন, গাজা উপত্যকার সঙ্গে সাম্প্রতিক যুদ্ধে তেল আবিব ও দক্ষিণাঞ্চলীয় অ্যাশদুদ শহরে সর্বোচ্চ সংখ্যক ক্ষেপণাস্ত্র আঘাত হেনেছে। ইসরাইল প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত এই দুই শহরে এত বেশি ক্ষেপণাস্ত্র আঘাত হানেনি।

হিজবুল্লাহর শক্তিমত্তার সামনে টিকতে না পেরে ইহুদিবাদী ইসরাইল ২০০০ সালে দক্ষিণ লেবানন থেকে সেনা প্রত্যাহার করতে বাধ্য হয়। এরপর ২০০৬ সালে দীর্ঘ ৩৩ দিনব্যাপী যুদ্ধে আরেকবার হিজবুল্লাহর কাছে পরাজিত হয় তেল আবিব।

হিজবুল্লাহ এমন সময় এক মাসেরও বেশি সময় ধরে ইসরাইলকে ঠেকিয়ে রাখে যখন ১৯৬৭ সালের আরব-ইসরাইল যুদ্ধে এক সপ্তাহেরও কম সময়ে সম্মিলিত আরব বাহিনী ইহুদিবাদীদের কাছে হেরে গিয়েছিল।

সূত্র: পার্সটুডে

 



 

Show all comments
  • sabbir ৭ নভেম্বর, ২০২১, ১০:৫০ এএম says : 0
    সাবাস হ‌িজবুল্লাহ
    Total Reply(0) Reply
  • ash ৮ নভেম্বর, ২০২১, ৫:৫৮ এএম says : 0
    HIJBULLAH & HUMAS SHOULD ATTACK IN SAME TIME FROM TWO SIDE !!!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরাইল

২৭ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন