Inqilab Logo

সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ মুহাররম ১৪৪৪
শিরোনাম

টানা ১৪ দিন তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ১:৪৯ পিএম

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস; যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। রোববার (৭ নভেম্বর) সকাল ৯টায় তেঁতুলিয়ায় এ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। এ জেলায় দিন দিন তাপমাত্রা হ্রাস পাচ্ছে।

এর আগে শনিবার জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। তবে আবহাওয়া অফিস বলছে, টানা ১৪ দিন এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, দিনে সূর্যের আলো দেখা গেলেও থাকে ঠান্ডা বাতাস। সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে কনকনে শীত ও কুয়াশা পড়ে। তবে দিন দিন এ জেলার তাপমাত্রা হ্রাস পাওয়ায় মানুষ গরম কাপড় পরা শুরু করেছে।

আটোয়ারী উপজেলার মির্জাপুর এলাকার বাসিন্দা ফয়সাল সংবাদমাধ্যমকে জানিয়েছেন, কয়েক দিন ধরে কনকনে শীত অনুভূত হচ্ছে। হঠাৎ করে ঠান্ডা বেড়ে যাওয়ায় আমরা গরম কাপড়ের আশ্রয় নিয়েছি। তবে যতই দিন যাচ্ছে ততই শীতের তীব্রতা ও কুয়াশা বাড়ছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবক্ষেণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ সংবাদমাধ্যমকে বলেন, রোববার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গতকালের চেয়ে তাপমাত্রা কিছুটা বাড়লেও আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ