Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সিরাজগঞ্জের শিয়ালকোলে সংবাদ সংগ্রহে গিয়ে সাংবাদিক লাঞ্চিত, প্রতিবাদে সড়ক অবরোধ

সিরাজগঞ্জ জেলা সংবাদাতা | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ৪:১১ পিএম

সিরাজগঞ্জের শিয়ালকোল ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র ৪ প্রার্থীর সংবাদ সম্মেলনে পেশাগত দায়িত্ব পালনের সময় সাংবাদিকের উপর হামলা, অস্ত্র প্রদর্শণ ও অশালীন আচরণ করার প্রতিবাদে সিরাজগঞ্জ-নলকা আঞ্চলিক সড়ক অবরোধ করেছে গণমাধ্যম কর্মীরা।
রবিবার (৭ নভেম্বর) সকালে সদর উপজেলার শিয়ালকোল বাজার এলাকায় এ ঘটনা ঘটে। ১০টা থেকে প্রায় দেড় ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ করে রাখে সাংবাদিকরা। সাংবাদিকদের এ কর্মসূচির সাথে সংহতি প্রকাশ করে শিয়ালকোল বাজার বনিক সমিতি ঘন্টা ব্যাপী দোকান-পাট বন্ধ রাখে।
এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকরা পেশাগত দায়িত্ব পালন করতে এসে লাঞ্চিত হবে, তাদের উপর অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখানো হবে এটা কখনোই কাম্য নয়। আওয়ামীলীগ প্রার্থীর স্থানীয় সমর্থক ও কিছু বহিরাগত সন্ত্রাসীদের দ্বারা এই ন্যাক্কারজনক হামলা চালানো হয়েছে। অবিলম্বে ওই হামলাকারীদের গ্রেফতারের দাবী জানান বক্তারা।
প্রতিবাদ কর্মসুচিতে সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকিরুল ইসলাম সান্টু, সহ-সভাপতি ইসরাইল হোসেন বাবু, যুগ্ন সম্পাদক আব্দুল মজিদ সরকার, সাবেক সভাপতি হারুন-অর-রশিদ খান হাসান, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, প্রমুখ বক্তব্য রাখেন। তখন পুলিশ সুপার দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের আশ্বস্ত করলে সাংবাদিকরা তাদের অবরোধ তুলে নেন।
পরে সংবাদ সম্মেলন করে স্বতন্ত্র চার প্রার্থী সুষ্ঠু নির্বাচনের দাবী জানিয়ে বলেন, এখানে নির্বাচনী পরিবেশ বিনষ্ট করতে বহিরাগত সন্ত্রাসীরা এসে প্রতিদিনই মহরা দিচ্ছে।
উল্লেখ্য যে,শিয়ালকোল ইউনিয়ন পরিষদ নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির দাবীতে স্বতন্ত্র ৪ প্রার্থী সংবাদ সম্মেলনের আয়োজন করে। ওই সংবাদ সম্মেলনে যোগ দিতে আসার পথে স্বতন্ত্র প্রার্থী মঞ্জুরুল আলমকে বাঁধা প্রদান ও হামলা করে অপর এক প্রার্থী সমর্থকেরা। এ সময় ছবি তুলতে গেলে প্রেসক্লাবের সহ-সভাপতি ইসরাইল হোসেন বাবুসহ সাংবাদিকদের উপর হামলা, অস্ত্র প্রদর্শণ সহ হুমকি প্রদান করা হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ