Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

কুড়িগ্রামে প্রার্থীকে অপহরণের অভিযোগে সড়ক অবরোধ

কুড়িগ্রাম থেকে স্টাফ রিপোটার | প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০২১, ৬:১৪ পিএম

কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ী ইউনিয়ন পরিষদ থেকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক অপহৃত হয়েছে এই গুজবে তার কর্মী-সমর্থকরা কুড়িগ্রাম-রংপুর মহাসড়কে কাঁঠালবাড়ী বাজারে গাছের গুড়ি ফেলে সড়ক অবরোধ করে। রবিবার সকাল সাড়ে ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিক্ষুব্ধরা সড়ক অবরোধ করে। পরে পুলিশ আব্দুল হককে কাঁঠালবাড়ী বাজারে নিয়ে গেলে বিক্ষুব্ধরা সড়ক অবরোধ তুলে নেয়।
কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খান মো. শাহরিয়ার জানান, অপহরণের কোন ঘটনা ঘটেনি। এটা ছিল গুজব। কারণ ঘটনার একঘন্টা পরেই আমরা তাকে সদর উপজেলার বেলগাছা ইউনিয়নের নীলকণ্ঠ গ্রামে তার নাতনীর বাড়ী থেকে উদ্ধার করি। তিনি নিরাপত্তাহীনতায় ভুগছিলেন বলে নাতনীর বাড়ীতে আশ্রয় নিয়েছেন বলে জানান। ত্রুটিপূর্ণ মনোনয়নপত্র জমা দেয়ায় তার মনোনয়নপত্র বাতিল করে রিটার্ণিং অফিসার। পরে তিনি পুলিশী নিরাপত্তায় বিকেল সাড়ে ৩টায় জেলা নির্বাচন অফিসারের নিকট আপীলপত্র দাখিল করেন। এরপর তাকে কাঁঠালবাড়ীতে অবরোধকারীদের কাছে নিয়ে গেলে পরিস্থিতি শান্ত হয়। পরে বিক্ষুব্ধরা অবরোধ প্রত্যাহার করলে যানচলাচল স্বাভাবিক হয়।
এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা আব্দুল হক জানান, আমি নির্বাচন অফিসে আপীল করতে গেলে কতিপয় যুবক আমাকে শহরের নেসকো অফিসের সামনে বাঁধা দেয়। এসময় তারা আমাকে তুলে নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে এক সময় জয়বাংলা মোড়ে ছেড়ে দেয়। পরে পুলিশের সহযোগিতায় নির্বাচন অফিসে আপীল করার পর তারা আমাকে নিরাপদে বাড়ীতে পৌঁছে দেয়।
আপীল কর্তৃপক্ষ ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব জানান, আব্দুল হক ব্যাপারী আপীল আবেদন জমা দিয়েছেন। যাচাই-বাছাই করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবরোধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ