Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

টিএসসি নির্মাণের চুক্তি সম্পন্ন

খুলনা বিশ্ববিদ্যালয়

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

খুলনা বিশ্ববিদ্যালয়ের দীর্ঘ প্রত্যাশিত ছাত্র-শিক্ষক কেন্দ্র টিএসসি ভবন নির্মাণ কাজের জন্য নির্মাতা প্রতিষ্ঠানের সাথে চুক্তি সম্পাদিত হয়েছে। প্রায় ৫৫ কোটি টাকা চুক্তি মূল্যের এই নির্মাণ কাজের চুক্তিপত্রে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন এবং নির্মাতা প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স (প্রা:) লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক শেখ মাহবুব রহমান স্বাক্ষর করেন। গতকাল রোববার বিকেলে ভিসির কার্যালয়ে এই টিএসসি ভবন নির্মাণের চুুক্তি স্বাক্ষরিত হয়।

১ লাখ ১৬ হাজার ৪৭২ বর্গফুট আয়তনের টিএসসি ভবন নির্মাণে মোট চুক্তি মূল্য ৫৪ কোটি ৫৭ লাখ ৬৫ হাজার ৫৪০ টাকা। এর মধ্যে শুধু অডিটোরিয়ামের আয়তন হবে ৩২ হাজার ৮০৯ বর্গ ফুট এবং সেখানে ১ হাজার ৭১০ টি আসন ব্যবস্থা থাকবে। পদ্মার এপারে এটিই হবে সবচেয়ে বড় টিএসসি ও অডিটরিয়াম। টিএসসি প্রকল্পটি বাস্তবায়নের মেয়াদ ধরা হয়েছে দুই বছর। ৪ তলা বিশিষ্ট এই ভবনে সাধারণ বিদ্যুৎ ব্যবস্থার পাশাপাশি জেনারেটর এবং ৫ কিলোওয়াট ক্ষমতা সম্পন্ন সোলার সিস্টেম, সিসি টিভি, অগ্নি নির্বাপন যন্ত্র। ৫টি লিফট সুবিধা থাকবে। চুক্তি স্বাক্ষরের পর চুক্তিপত্র ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন এর নিকট হস্তান্তর করা হয়।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ভিসি প্রফেসর ড. মাহমুদ হোসেন নির্মাতা প্রতিষ্ঠানের প্রতি কাজের গুণগতমান ঠিক রেখে নির্ধারিত সময়ের মধ্যে কাজটি সম্পন্নের আহ্বান জানিয়ে বলেন, এই টিএসসি ভবনটি হবে পদ্মার এপারের ল্যান্ডমার্ক ভবন এবং এখানে বহুমুখী সুবিধা থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন স্থাপত্য ডিসিপ্লিনের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের নির্মাণ তত্ত্বাবধান কমিটির সভাপতি প্রফেসর ড. খ. মাহফুজ-উদ-দারাইন, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. আব্দুর রাজ্জাক, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান এবং নির্মাতা প্রতিষ্ঠান মাহবুব ব্রাদার্স (প্রা:) লিমিটেড এর প্রধান প্রকৌশলী মো. হেদায়েতুল্লাহ চৌধুরী এবং সহযোগী প্রতিষ্ঠান আকাঙ্খা গ্রুপের শেখ আনিসুজ্জামান। এছাড়া প্রকৌশল ও পরিকল্পনা বিভাগের কর্মকর্তাবৃন্দও উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনা বিশ্ববিদ্যালয়
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ