Inqilab Logo

শনিবার ০৩ ডিসেম্বর ২০২২, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০৮ জামাদিউল আউয়াল ১৪৪৪ হিজরী

চট্টগ্রামে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

চট্টগ্রামে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত হয়েছে। নগর বিএনপির এক আলোচনা সভায় বক্তাগণ বলেছেন, ৭ নভেম্বর সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমেই বাংলাদেশী জাতীয়তাবাদ ও বহুদলীয় গণতন্ত্রের সূচনা হয়েছিল। কিন্তু আজকে মানুষের ভোটাধিকার, গণতন্ত্র ও জনগণের নিরাপত্তা কিছুই নেই। তাই ৭ নভেম্বরের চেতনাকে ধারণ করে গণজাগরণ সৃষ্টির মাধ্যমে অগণতান্ত্রিক সরকারের পদত্যাগের দাবিতে সবাইকে রাজপথে নেমে আসতে হবে।
গতকাল রোববার বিকেলে নগরীর ষোলশহরস্থ বিপ্লব উদ্যানে পুষ্পস্তবক অর্পণ ও র‌্যালীপূর্ব সমাবেশে সভাপতিত্ব করেন নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। এ সময় মহানগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর, বিএনপির শ্রম সম্পাদক এএম নাজিম উদ্দিন, নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. মিয়া ভোলা, এসএম সাইফুল আলম, নাজিমুর রহমান, শফিকুর রহমান স্বপন, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান প্রমুখ বক্তব্য রাখেন। পরে একটি র‌্যালী অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগেও দিবসটি পালিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ