Inqilab Logo

মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

চিটাগাং চেম্বার সভাপতির সাথে জাপানের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি গতকাল রোববার নগরীর আগ্রাবাদে ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের চেম্বার কার্যালয়ে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুবুল আলমের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এ সময় চেম্বার সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীর এবং দূতাবাসের জনসংযোগ ও সংস্কৃতি প্রধান কোমিনে কেন উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত চিটাগাং চেম্বার, জেটরো এবং জেবিসিসিআইয়ের মধ্যে সমঝোতা স্মারকের কথা উল্লেখ করে বলেন, এই সমঝোতাটি বাংলাদেশ এবং জাপানের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক মজবুত করতে সহায়ক ভূমিকা পালন করছে। এই সমঝোতার আওতায় পরিকল্পিত বে অব বেঙ্গল গ্রোথ সামিটকে আগামী বছর জাপান-বাংলাদেশের ৫০ বছরের সুসম্পর্কের সুবর্ণ জয়ন্তী উদযাপনের জন্য একটি প্রশংসনীয় পদক্ষেপ বলে উল্লেখ করেন এবং দূতাবাসের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বে অব বেঙ্গল গ্রোথ সামিটের জন্য জাপান দূতাবাসের সহযোগিতা কামনা করেন এবং জাপান ও বাংলাদেশের মধ্যে দ্বিপাক্ষিক বাণিজ্যিক সফর আয়োজনের উপর গুরুত্বারোপ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাপান


আরও
আরও পড়ুন