Inqilab Logo

রোববার, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২ মাঘ ১৪২৯, ১৩ রজব ১৪৪৪ হিজিরী

শাহজালালে যাত্রী আটক পায়ুপথে আনা ৮টি স্বর্ণের বার উদ্ধার

প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীকে আটক করে তার কাছ থেকে স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস কর্মকর্তারা। ওই যাত্রীর নাম মোর্শেদ। পায়ুপথে আটটি স্বর্ণের বার নিয়ে ঢাকায় শাহজালাল বিমানবন্দরে এসেছিলেন তিনি। গ্রিন চ্যানেল পার হতে চেয়েছিলেন তিনি। কিন্তু শেষ রক্ষা হলো না। শুল্ক গোয়েন্দাদের কাছে আগেই তার সম্পর্কে তথ্য ছিলো। ফলে তিনি ধরা পড়েন। গতকাল এ ঘটনা ঘটে শাহজালাল বিমানবন্দরে।
কাস্টমস কর্মকর্তারা জানান, শাহজালাল বিমানবন্দরে এখন বিশেষ ব্যবস্থায় এই স্বর্ণ বের করা হেেয়ছে। তাদের তথ্যমতে শারজাহ থেকে এসেছিলেন মোহাম্মদ মোর্শেদ হোসেন। বাড়ি চট্টগ্রামের হাটহাজারী।
আগেই পাওয়া তথ্যে ভিত্তিতে তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা শুরু করলে এক পর্যায়ে সে আটটি স্বর্ণ বারের কথা স্বীকার করে। কিন্তু সেগুলো সাথে সাথেই হস্তান্তর করা তার পক্ষে সম্ভব হয়নি।
পরে বাথরুমে নিয়ে বিশেষ পদ্ধতিতে স্বর্ণের বারগুলো বের করেন শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। এর আগে গত মাসের শেষের দিকে টয়লেটের ময়লার ঝুঁড়ি থেকে তিন কেজি স্বর্ণ উদ্ধার করেছিলো শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। ইমিগ্রেশন সংলগ্ন টয়লেটের ভেতরে রাখা ময়লার ঝুড়িতে পরিত্যক্ত অবস্থায় ১০টি বারে এই স্বর্ণ ফেলে যায় কেউ। যার আনুমানিক বাজার মূল্য ছিলো দেড় কোটি টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালালে যাত্রী আটক পায়ুপথে আনা ৮টি স্বর্ণের বার উদ্ধার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ