Inqilab Logo

সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী
শিরোনাম

র‌্যাঙ্কিংয়ের সপ্তমে জোকোভিচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

প্যারিস মাস্টার্সের ফাইনাল নিশ্চিত করার মাধ্যমে টানা সাত বছরের মত বিশ্ব এটিপি র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানে থেকে বছর শেষ করার রেকর্ড গড়েছেন সার্বিয়ান তারকা নোভাক জোকোভিচ। গতপরশু সেমিফাইনালে ৩-৬, ৬-০, ৭-৬ (৭/৫) গেমে পোল্যান্ডের হাবার্ট হারকাজকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছেন জোকোভিচ।

শীর্ষ বাছাই এই সার্বিয়ানের বিপক্ষে পোলিশ তারকা হাবার্ট বেশ প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিলেন। ইতোমধ্যেই দুর্দান্ত পারফরমেন্স দেখিয়ে হাবার্ট বছরের শেষ টুর্নামেন্ট এটিপি ফাইনালে জায়গা করে নিয়েছেন।
ম্যাচের শুরুটাও তার দুর্দান্ত হয়েছিল। প্রথম সেটে তিনি জকোভিচকে দাঁড়াতেই দেননি। ৩-৬ গেমে জয়ী হয়ে বিস্ময়কর কিছুর ইঙ্গিত দিয়েছিলেন। কিন্তু পরের দুই সেটে ঘুড়ে দাঁড়ান জোকোভিচ। দ্বিতীয় সেটে ৬-০ ব্যবধানে হারলেও তৃতীয় সেটে অবশ্য কিছুটা প্রতিরোধ গড়ে তুলেছিলেন হাবার্ট। শেষ পর্যন্ত টাইব্রেকারে ৭-৬ গেমে হার মেনে নিতে হয়েছে।
টুর্নামেন্টের ষষ্ঠ শিরোপা লক্ষ্যে রাশিয়ান ডানিল মেদভেদেভের বিপক্ষে ফাইনালে খেলতে নামবেন জোকোভিচ। আরেক সেমিফাইনালে ৬-২, ৬-২ গেমের সরাসরি সেটে আলেক্সান্দার জেভরেভকে পরাজিত করেছেন মেদভেদেভ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জোকোভিচ

২৩ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন