Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রাজধানীতে অভিযান চালিয়ে সায়েদাবাদে ট্রাক স্ট্যান্ড ও মোহাম্মদপুরে ৭০ দোকান উচ্ছেদ

প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর সায়েদাবাদ, মোহাম্মদপুরের কাটাসুর ও শ্যামলীতে উচ্ছেদ অভিযান চালিয়েছে ঢাকার দুই সিটি কর্পোরেশন। এ সময় সায়েদাবাদ জনপদ মোড়ে ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ করে দিয়েছে দক্ষিণ সিটি কর্পোরেশন আর মোহাম্মদপুরের কাটাসুর ও শ্যামলীতে উচ্ছেদ অভিযান চালিয়েছে ৭০টির বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ৫ জনকে এক লাখ ৭৫ হাজার টাকা জরিমানা ও ৫টি মামলা করেছে উত্তর সিটি কর্পোরেশন।
গতকাল সোমবার সকালে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান সম্পত্তি কর্মকর্তা খালিদ আহম্মেদের নেতৃত্বে রাজধানীর সায়েদাবাদে জনপদ মোড়ে একটি মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় ওই এলাকার অবৈধভাবে গড়ে উঠা একটি ট্রাক স্ট্যান্ড উচ্ছেদ করে দেয়া হয়েছে।
সকাল ১০টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত চলে এ উচ্ছেদ অভিযান।
উচ্ছেদ অভিযানে যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিসুর রহমানসহ অন্য পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করেন।
অভিযানে ট্রাক স্ট্যান্ড সরিয়ে দেয়া হয়েছে। এখন অন্য যান চলাচলে অনেক সুবিধা হবে বলেও জানান ওসি।
এদিকে গতকাল সোমবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মোহাম্মদপুরের কাটাসুর ও শ্যামলীতে আরো একটি উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। অভিযানে ৭০টির বেশি অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ৫ জনকে এক লাখ ৭৫ হাজার টাকা জরিমানা ও ৫টি মামলা করা হয়েছে।
গতকাল দুপুরের দিকে ডিএনসিসি’র অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম অজিয়র রহমানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।
অজিয়র রহমান জানান, কাটাসুর ও শ্যামলীতে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। এতে ফুটপাত দখল করে দোকান করায় ৭০টিরও বেশি দোকান উচ্ছেদ করা হয়েছে। উচ্ছেদকালে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইনে ১ জনকে ৫ হাজার টাকা এবং ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৪ জনকে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা ও ৫টি মামলা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ