Inqilab Logo

সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ১০ মাঘ ১৪২৮, ২০ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

অশুভ সিন্ডিকেটের সঙ্গে সরকারের আঁতাত রয়েছে

গণমাধ্যমকে ড. কামাল হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১২:০২ এএম

গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি গণবিরোধী ও অগণতান্ত্রিক। এমনিতেই বাজারে চাল, ডাল, তেল, চিনি, পেঁয়াজ, এলপি গ্যাসসহ সকল নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য প্রতিদিন বেড়েই চলছে। বাজারের ওপর সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই বরং অশুভ সিন্ডিকেটের সাথে রয়েছে আঁতাত। গতকাল গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এসব কথা বলেন। অবিলম্বে জ্বালানি তেলের বর্ধিত মূল্য প্রত্যাহার এবং নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্য নিয়ন্ত্রণে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য তিনি সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

ড. কামাল হোসেন বলেন, গত ৫ই নভেম্বর থেকে সরকার ডিজেল ও কেরোসিনের মূল্য লিটার প্রতি ১৫ টাকা বাড়িয়ে দিয়েছে। যার কারণে দেশব্যাপী পরিবহন ধর্মঘট চলছে। যাত্রী চলাচলের ক্ষেত্রে সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছেন। জ্বালানির মূল্যবৃদ্ধির কারণে যাত্রী ভাড়া, পণ্য পরিবহন ভাড়া বৃদ্ধি পাবে। যার ফলে বাজারে সর্বক্ষেত্রে মূল্যবৃদ্ধির ঘটনা ঘটবে। এই পরিস্থিতিতে দুর্ভোগ পোহাতে হবে সাধারণ জনগণকে। সম্পূর্ণ অন্যায়ভাবে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি করে সরকার জনগণের জীবনযাত্রাকে সীমাহীন সঙ্কটের মুখে ফেলেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. কামাল হোসেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ