Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

আমরা অজান্তেই বড়লোক হয়ে যাচ্ছি

সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

আমরা অজান্তেই বড়লোক হয়ে যাচ্ছি। অথচ টেরই পাচ্ছি না। রাত পোহালেই আয় বাড়ছে বাংলাদেশের। ইতিমধ্যেই আমাদের মাথাপিছু আয় আড়াই হাজার ডলার ছাড়িয়েছে। গতকাল সুনামগঞ্জের জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এসব কথা বলেন। তিনি আরো বলেন, করোনার সময় আমাদের কিছুটা ক্ষতি হয়েছে। কিন্তু আমরা সেটা পুষিয়ে নেব। তবে তিনি সবাইকে সতর্ক থাকার পরামর্শ দিয়ে বলেন, বড়লোকের কিছু বড়লোকি রোগ আছে। সেগুলো থেকে আমাদের মুক্ত থাকতে হবে।
করোনার সময়েও মাথাপিছু আয় বৃদ্ধির প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ‘যদিও সরকারিভাবে এটা আমি প্রকাশ করিনি। প্রধানমন্ত্রী দেশে আসার পরে তার সঙ্গে কথা বলে তার অনুমতি নিয়ে এটা আমরা ঢাকঢোল পিটিয়ে বলে দেব। কারণ, এটা ভালো কাজ।’ তিনি আরো বলেন, ‘আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পাহাড়, হাওর, ভাটি, উপকূল, চরাঞ্চলসহ সব এলাকার উন্নয়নে কাজ করছি। প্রধানমন্ত্রীর কাছে যেকোনো প্রকল্প নিয়ে গেলে তিনি দেখেন, এতে মানুষের কী উপকার হবে। নিম্ন আয়ের মানুষ উপকৃত হবে কি না। তিনি চান প্রকল্প হবে জনকল্যাণে।’ সকাল থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত এই সভা চলে। সভার আগে পরিকল্পনামন্ত্রী আধুনিকায়নের কাজ শেষ হওয়া জেলা প্রশাসকের সম্মেলনকক্ষের উদ্বোধন করেন।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সিভিল সার্জন মো. শামস উদ্দিন, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মাহবুব আলম, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী নুরুল হক, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) সুনামগঞ্জ কার্যালয়ের উপপরিচালক রফিকুল ইসলাম প্রমুখ।



 

Show all comments
  • আবদুল মান্নান ৮ নভেম্বর, ২০২১, ১২:৫৭ এএম says : 0
    কথাটি শুনে হাসবো না কাঁদবো সেটাই বুঝতে পারছি না
    Total Reply(0) Reply
  • jack ali ৮ নভেম্বর, ২০২১, ৪:৫৫ পিএম says : 0
    We people of Bangladesh are absolute stupid as such all these criminals are ruling are country.
    Total Reply(0) Reply
  • Alauddin ৮ নভেম্বর, ২০২১, ৮:৪৫ পিএম says : 0
    আমাদের তাকদীর অত্যন্ত খারাপ যে এই রকম লোক আমাদের শাসন করছে। যারা নিজেরা ধনী হইতেছে আমাদের মত গরীব লোকরা অজান্তেই গরীব হয়ে যাচ্ছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিকল্পনামন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ