Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

শিমুলিয়া-বাংলাবাজার রুটে ফের তৃতীয় দফায় পরীক্ষণমূলক ফেরি চলাচল শুরু

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ১:১৬ পিএম | আপডেট : ১:৩৩ পিএম, ৮ নভেম্বর, ২০২১

দীর্ঘ ২৫দিন বন্ধ থাকার পর তৃতীয় দফায় আবারও মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌপথে ফের পরীক্ষামূলক ফেরি চলাচল শুরু হয়েছে। পদ্মার স্রোত কিছুটা কমে আসায় আজ সোমবার সকাল ১০টা ২০ মিনিটে শিমুলিয়া ঘাট থেকে সুফিয়া কামাল ফেরিটি ১৯টি ছোট-বড় যানবাহন ও হোন্ডা নিয়ে পরীক্ষামূলক বাংলাবাজারের উদ্দেশ্যে ছেড়ে যায়। শিমুলিয়া ঘাট থেকে ছেড়ে যাওয়া ফেরিটি বাংলাবাজার ঘাটে সফল ভাবে পৌঁছলে আবার শিমুলিয়া ঘাটে ফিরে আসবে।

বাংলাদেশ অভ্যান্তরীন নৌপরিবহন বিআইডাব্লিউটিসির মাওয়া ঘাটের ব্যাবস্থাপক (বানিজ্য) মো.ফয়সাল জানান, ফেরিতে থাকা পর্যবেক্ষক টিম স্রোতের বর্তমান তীব্রতাসহ খুঁটিনাটি বিষয়ে আলোচনার পর স্বাভাবিক ভাবে সীমিত আকারে ফেরি চলাচল শুরুর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। ফেরি চলাচল শুরু হলে সীমিত ভাবে মাঝারী আকৃতির ৫টি ফেরি ছোট যানবাহন নিয়ে চলাচল করবে। জরুরী পরিষেবা ও হালকা যানবাহন এই রুটের ফেরি দিয়ে পারাপার হবে। ভারী যানবাহন পারাপার করা হবে না বলে তিনি জানান।

এর আগে ১৫ অক্টোবর ও ২৬ অক্টোবর পরীক্ষামূলক ১টি ফেরি সফল ভাবে একবার করে চলাচল করলেও স্রোতের তীব্রতা না কমার কাড়নে ফেরি চলাচল শুরু করতে পারেনি বিআইডাব্লিউটিসি। ১৮ আগস্ট থেকে এই রুটে প্রথম ফেরি চলাচল বন্ধ হওয়ার পর ৮২ দিনের মধ্যে ৪ অক্টোবর থেকে মাত্র ৭দিন দিনের বেলায় সীমিত আকারে ফেরি চলাচল করতে পেরেছে। বাকী ৭৫দিনই এই নৌ-রুটে ফেরি চলাচল সম্পূর্ণ বন্ধ ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ