Inqilab Logo

রোববার, ২৩ জানুয়ারী ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

লন্ডনে হত্যাকান্ডের শিকার সিলেটের এক কোরআনে হাফেজ তরুণ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ৩:২৫ পিএম

পূর্ব লন্ডনে হত্যাকান্ডের শিকার হয়েছে ২২ বছরের এক ব্রিটিশ বাংলাদেশি তরুণ। নিহত মো. আকিল মেহেদী (২২) একজন কোরআনে হাফেজ ছিলেন তিনি। তাঁর গ্রামের বাড়ি সিলেটের গোলাপগঞ্জের কানিশাইল গ্রামের যুক্তরাজ্য প্রবাসী জিয়াউর রহমানের পূত্র। তিনি মিসরে ধর্মীয় বিষয়ে পড়াশোনা করে গত রমজান মাসে লন্ডনের ফিন্সবারি পার্ক এলাকার একটি মসজিদে তারাবিহ-এর নামাজ পড়ান। সুললিত কন্ঠের অধিকারী ছিলেন মেহদী। তার মা-ও একজন কোরআন শিক্ষিকা।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের বরাত দিয়ে ইভিনিং স্ট্যান্ডার্ড জানিয়েছে, শনিবার সকালে পূর্ব লন্ডনের ব্রমলি বাই বো এলাকা থেকে মেহেদীর মরদেহ উদ্ধার করা হয়। রবিবার (৭ নভেম্বর) মৃতদেহটি মেহেদীর বলে নিশ্চিত করেন তার স্বজনরা। পুলিশ ঘটনাটিকে হত্যাকাণ্ড হিসেবে শনাক্ত করে তদন্ত শুরু করেছে। টাওয়ার হ্যামলেটসের সাবেক ডেপুটি মেয়র অহিদ আহমদ রবিবার বলেন, সাবিনা নেসাকে খুনের পর মাত্র কয়েক সপ্তাহের ব্যবধানে যুক্তরাজ্যে এ নিয়ে পাঁচ বাংলাদেশি হত্যাকান্ডের শিকার হলেন। তবে হাফেজ আকিল তার বোনের সঙ্গে অল্ডগেইটে থাকতো কিভাবে সে মারা গেছে, তার মরদেহ কিভাবে পাওয়া গেছে এখনো কোন তথ্য পাওয়া যায়নি। মেহেদীর মতো একজন তরুণ কোরআনে হাফিজের লাশ উদ্ধারের ঘটনায় শোকাহত পরিবেশ বিরাজ করছে কমিউনিটিতে। ।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রবাস জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ