Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে রিপাবলিকান পার্টির একটি অফিসে আগুনে বোমা হামলা

প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মার্কিন যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনায় নির্বাচনী প্রচারের মধ্যে এক ‘আগুনে বোমা হামলায়’ রিপাবলিকান পার্টির একটি অফিস ক্ষতিগ্রস্ত হয়েছে, তবে কেউ আহত হয়নি।
অরেঞ্জ কাউন্টি রিপাবলিকান পার্টি হেড পকায়ার্টারের জানালা দিয়ে গত রোববার রাতে কে বা কারা দাহ্য তরল পদার্থভর্তি একটি বোমা ছুড়ে মারে। এতে বেশ কিছু কাগজপত্র এবং অন্যান্য সামগ্রী পুড়ে যায়। তাছাড়া কাছেই আরেকটি ভবনে স্প্রে দিয়ে লিখে
দেয়া হয় ‘নাৎসী রিপাবলিকানরা এই শহর ছেড়ে যা, না হলে...’।রিপাবলিকান পার্টির এক নেতা একে ‘রাজনৈতিক সন্ত্রাসবাদ’ বলে বর্ণনা করেছেন। প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প এ জন্য ডেমোক্র্যাট সমর্থকদের দায়ী করেছেন। তিনি এক টুইটার বার্তায় লিখেছেন : ‘হিলারি ক্লিনটন ও ‘ডেম’দের প্রতিনিধিত্বকারী জানোয়াররা নর্থ ক্যারোলিনায় অরেঞ্জ কাউন্টিতে আমাদের অফিসে আগুনে বোমা মেরেছে, কারণ আমরা জিতছি’।
অন্যদিকে ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন এ ঘটনাকে ‘ভয়াবহ এবং অগ্রহণযোগ্য’ বলে এর নিন্দা করেছেন। এ ঘটনার পর অন্যান্য রিপাবলিকান কার্যালয়কে সতর্ক থাকতে বলা হয়েছে। পুলিশ ঘটনাটির তদন্ত করছে। সূত্র : বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রে রিপাবলিকান পার্টির একটি অফিসে আগুনে বোমা হামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ