Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

পাকিস্তানের গুলিতে ভারতীয় মৎস্যজীবী নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ৫:৫৯ পিএম

ভারতের গুজরাটে সমুদ্রে মাছ ধরতে গিয়েছিল সাত মৎস্যজীবী। ওখার এলাকার কাছে পাকিস্তানি মেরিটাইম সিকিউরিটি এজেন্সি (পিএমএসএ)-র রক্ষীরা নৌকাটি লক্ষ্য করে গুলি চালায়। এতে এক মৎস্যজীবী নিহত হন। আহত হন আরও একজন।
দেবভূমি দ্বারকার এলাকার পুলিশ সুপার সুনীল জোশী জানিয়েছেন, পাকিস্তানি রক্ষীদের গুলিতে যে ভারতীয় মৎস্যজীবী মারা গেছেন, তার নাম শ্রীধর রমেশ চামরে। বয়স ৩৩ বছর। বাড়ি মহারাষ্ট্রের পালঘরের ভাদরাই গ্রামে। শনিবারের ওই ঘটনার পর রবিবার তার মরদেহ ওখা বন্দরে নিয়ে যাওয়ায় হয়। নভি বন্দর পুলিশ থানায় একটি এফআইআর দায়ের করা হয়েছে।
জলপরীর মালিক জয়ন্তীভাই রাঠোর জানিয়েছেন, ‘শ্রীধর নৌকার কেবিনে ছিলেন। সেখানেই তার শরীরে গুলি লাগে। তিনটি বুলেট তার বুকে এসে লাগে। সঙ্গে সঙ্গে তার মৃত্যু হয়। মাছ ধরার নৌকার ক্যাপ্টেন আহত হয়েছেন। পাকিস্তানি রক্ষীরা এলোপাতাড়ি গুলি চালাচ্ছিল।’
ওখার কাছে পাকিস্তানি রক্ষীদের হাতে এর আগেও আক্রান্ত হয়েছে ভারতীয় মৎস্যজীবীরা। গত ফেব্রুয়ারিতে ইসলামাবাদ জানায়, ২৭০ জন ভারতীয় মৎস্যজীবী এবং ৪৯ জন সাধারণ মানুষ পাকিস্তানের জেলে বন্দি। আর ভারতের কেন্দ্রীয় সরকার জানিয়েছে, পাকিস্তানের ৭৭ জন মৎস্যজীবী এবং ২৬৩ জন সাধারণ মানুষ ভারতের জেলে বন্দি।
পাকিস্তান জানিয়েছে, ভারতীয় নৌকাটি তাদের পানিসীমায় প্রবেশ করেছিল। প্রথমে তারা শূন্যে গুলি চালায়। সতর্ক করার চেষ্টা করে। তাতে কাজ হয়নি। তখন তারা নৌকাটি লক্ষ্য করে গুলি চালায়। ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, দিল্লি বিষয়টিকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে। পাকিস্তানের সঙ্গে কূটনৈতিক পর্যায়ে বিষয়টি তোলা হবে। ভারত এই বিষয়ে কঠোর মনোভাব নিয়েই চলবে।’ সূত্র: ডিডাব্লিউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ