Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

কুলাউড়া-ফুলতলা সড়কে হাতির আক্রমনে যান চলাচল বন্ধ

কুলাউড়া(মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ৬:৪৭ পিএম

কুলাউড়া উপজেলা সদর হতে গাজীপুর ফুলতলা সড়কে আদাআদি মোকামের পূর্বপাশে ০৭ নভেম্বর রোববার রাতে একটি হাতি আক্রমন চালিয়ে একটি প্রাইভেট কার ও মোটরসাইকেল ভাঙচুর করেছে। ঘটনার পর থেকে ওই রোডে চলাচলকারী যান চলাচল বন্ধ রয়েছে।
জানা যায়, রোববার রাত আনুমানিক ৭টায় ফুলতলা থেকে কুলাউড়া আসার পথে জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের পশ্চিম বিটুলী গ্রামের আব্দুল বাহারের প্রাইভেট কার (ঢাকা মেট্রো থ ১৭-৩২৯২) যাত্রীসহ হাতির আক্রমনের শিকার হয়। এসময় চালকসহ যাত্রীরা কোনমতে পালিয়ে যেতে সক্ষম হন। এরপরই মোটরসাইকেল যোগে আসার পথে মিসবাউর রহমান হাতির আক্রমনের শিকার হন। তিনি মোটরসাইকেল ফেলে পালিয়ে যেতে সক্ষম হন।
আক্রমনের শিকার ব্যক্তিরা জানান, রাতে তারা হাতির অন্য পরিচালক এনে এবং লোকজন জড়ো হয়ে ঢাকঢোল পিঠিয়ে গাড়ী ও মোটরসাইকেল উদ্ধার করে নিয়ে যান। এসময় হাতি ঘটনাস্থল থেকে একশ ফুট দুরে অবস্থান নেয়।
(০৮ নভেম্বর) সোমবার কুলাউড়া-ফুলতলা রোডে হাতির ভয়ে সকল প্রকার যান চলাচল বন্ধ ছিলো।
বনবিভাগের কুলাউড়ার রেঞ্জ অফিসার রিয়াজ উদ্দিন আহমদ জানান, আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি। প্রতিবছরই এই সড়কে হাতি আক্রমন চালায়। সংরক্ষিত বনের মধ্য দিয়ে রাস্তায় রাতে হাতি কিংবা অন্যকোন প্রাণী আক্রমণ করতে পারে।
এব্যাপারে বিভাগীয় বন কর্মকর্তা (বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের ডিএফও) রেজাউল করিম চৌধুরী জানান, হাতি সচরাচর গাড়ীর আলো সহ্য করতে পারে না। একারণেই এই হামলা করতে পারে। পূরুষ হাতি হলে প্রজনন মৌসুমে কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটাতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাঙচুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ