Inqilab Logo

বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

পাকিস্তান সিরিজে দর্শক ফিরছে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০২১, ৬:৫৭ পিএম

আবারো দর্শকের হৈ-হুল্লোড়ে মাতোয়ারা হতে যাচ্ছে ক্রিকেট স্টেডিয়াম। করোনা মহামারির পর প্রথমবার মাঠে বসে খেলা দেখার সুযোগ হচ্ছে বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের। তাদের অপেক্ষার পালা শেষ হচ্ছে পাকিস্তান সিরিজে। তিন টি-টোয়েন্টি ও দুটি টেস্টের খেলা দর্শকরা গ্যালারিতে বসে দেখতে পারবেন। বিসিবির পরিকল্পনা অনুযায়ী, ধারণক্ষমতার ৫০ শতাংশ দর্শক মাঠে প্রবেশ করতে পারবেন এই সিরিজে।

বড়দের টিকা সনদ দেখিয়ে মাঠে প্রবেশ করতে হবে। বাচ্চারা যেহেতু এখনো টিকা পায়নি, তাদের জন্য এ শর্ত প্রযোজ্য নয়।

সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে নিজেদের পরিকল্পনা জানিয়েছে বিসিবি। চূড়ান্ত অনুমোদন এখনো পাওয়া যায়নি। তবে ইতিবাচক সাড়া মিলেছে। পাশাপাশি টিকিট ছাপানোর কাজও শুরু হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে গত জানুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরে বাংলাদেশে। তবে ‘ক্লোজডোরে’ খেলা আয়োজন করে বিসিবি। এরপর শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে আতিথেয়তা দিলেও গ্যালারিতে দর্শক প্রবেশের অনুমতি ছিল না। বিসিবির আমন্ত্রিত অতিথিরাই শুধুমাত্র গ্যালারিতে আসতে পারতেন।

এবার স্টেডিয়ামের দুয়ার সবার জন্য উন্মুক্ত হচ্ছে। বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, ‘প্রায় সব দেশেই দর্শকরা এখন মাঠে ঢুকছে। আমরাও প্রাথমিক অবস্থায় ৫০ শতাংশ দর্শককে অনুমোদন দিবো। টিকা নেওয়া আছে এমন দর্শকরাই মাঠে ঢুকতে পারবেন। বাচ্চাদের জন্য অবশ্য এই শর্ত প্রযোজ্য নয়। আমরা ইতিবাচক। সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষও ইতিবাচক।’

পাকিস্তান ক্রিকেট দল আগামী ১৬ নভেম্বর ঢাকায় পা রাখবে। ১৯, ২০ ও ২২ নভেম্বর দুই দল তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে মিরপুরে। এরপর ২৬ নভেম্বর থেকে প্রথম টেস্ট চট্টগ্রামে, ৪ ডিসেম্বর থেকে দ্বিতীয় টেস্ট মিরপুরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টি২০ কাপ বাংলাদেশ

৫ নভেম্বর, ২০২১
৩১ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন