Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

মতিঝিল আইডিয়ালের অধ্যক্ষকে দুদকে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১২:০৩ এএম

বিভিন্ন অনিয়ম-দুর্নীতি এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহান আরা বেগমকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সংস্থার সহকারি পরিচালক মো.আতাউর রহমান সরকার তাকে তলবি নোটিশ দেন। আগামি ১৫ নভেম্বর শাহান আরা বেগমকে দুদক কার্যালয়ের হাজির হতে বলা হয়েছে।

দুদক সূত্র জানায়, সম্প্রতি আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অফিস সহকারী আতিকুর রহমান খাঁনের ব্যাংক হিসাবে শতকোটি টাকা লেনদেনের তথ্য পায় দুদক। শিক্ষা মন্ত্রণালয়ের অনুরোধের প্রেক্ষিতে দুদক বিষয়টি নিয়ে অনুসন্ধানে নামে। আতিকের অবৈধ সম্পদের বিষয়ে খোঁজ-খবর করতে গিয়ে একই সিন্ডিকেটের সদস্য হিসেবে আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের বিপুল অবৈধ সম্পদের তথ্য পায় সংস্থাটি।

প্রাপ্ত তথ্য মতে, অধ্যক্ষ শাহান আরা বেগম আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে অধ্যক্ষ হিসেবে ম্যানেজিং কমিটির সদস্যদের যোগসাজশে শিক্ষার্থী ভর্তিতে অনৈতিকভাবে লাখ লাখ টাকা হাতিয়ে নেন। ২০১৯ সালে মতিঝিল শাখায় এসএসসি ফরম পূরণে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ গ্রহণেরও অভিযোগ আছে তাঁর বিরুদ্ধে। টেস্ট পরীক্ষায় যেসব শিক্ষার্থী অনুত্তীর্ণ হয় তাদের কাছ থেকে বিষয়প্রতি ২০ হাজার থেকে ১ লাখ টাকা পর্যন্ত গ্রহণ করে ফরম পূরণের সুযোগ দেন অধ্যক্ষ শাহান আরা বেগম। পরে ‘বিশেষ বিবেচনায়’ ওই পরীক্ষার্থীদের উত্তীর্ণ করা হয়। তার বিষয়ে প্রাথমিক অনুসন্ধানের পর গত ২৯ আগস্ট শাহান আরা বেগমের অবৈধ সম্পদ অর্জনের অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় কমিশন। এ প্রক্রিয়ায় গত ২০ সেপ্টেম্বর অধ্যক্ষ শাহান আরার অভিযোগ সংশ্লিষ্ট নথিপত্র তলব করা হয়। তলবকৃত অধিকাংশ নথি ইতিমধ্যেই দুদকের হস্তগত হয়েছে। প্রাপ্ত নথি এবং তথ্যের বিষয়ে জিজ্ঞাসাবাদ করতেই তাকে তলব করা হয়েছে বলে জানায় দুদক সূত্রটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধ্যক্ষকে দুদকে তলব
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ