Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফতুল্লায় কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরি

জরিমানা ৫০ হাজার টাকা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে : | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের ফতুল্লায় কাপড়ের রং মিশিয়ে আইসক্রীম তৈরিসহ নানা অভিযোগে একটি ফ্যাক্টরিতে অভিযান চালিয়ে নারায়ণগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর ৫০ হাজার টাকা জরিমানা করেছে। গতকাল সোমবার দুপুরে ফতুল্লার ইসদাইর এলাকায় বিসমিল্লাহ রাজ আইসক্রিম ফ্যাক্টরিতে এ অভিযান চালানো হয়।

অভিযান পরিচালনা করেছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নারায়ণগঞ্জের পরিচালক মো. সেলিমুজ্জামান। এসময় জেলা পরিবেশ অধিদফতরের প্রতিনিধি, জেলা ক্যাব এর প্রতিনিধি এবং জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।
সেলিমুজ্জামান জানান, নারায়ণগঞ্জ সদর উপজেলার ইসদাইর এলাকায় অবস্থিত বিসমিল্লাহ রাজ আইসক্রিম ফ্যাক্টরিতে অভিযান চালানো হয়। এসময় বিএসটিআই’র অনুমোদন ছাড়া অবৈধ প্রক্রিয়ায় আইসক্রিম তৈরি, অনুমোদনহীন বিভিন্ন ফ্লেভার এবং রং ব্যবহার করে স্পেশাল ললি আইসক্রিম, পিউর লিচি আইসক্রিম, ম্যাংগোবার আইসক্রিম তৈরি এবং প্যাকেটের গায়ে উৎপাদনের তারিখ, মেয়াদ উর্ত্তীণের তারিখ ও সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য লিপিবদ্ধ না করার অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৩৭ ধারায় ২০ হাজার টাকা এবং ৪৩ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ