Inqilab Logo

সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী
শিরোনাম

লোহাগাড়ায় ধর্ষণের অভিযোগে যুবক গ্রেফতার

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ৮:১৯ এএম

চট্টগ্রামের লোহাগাড়ায় চকলেটের প্রলোভন দেখিয়ে ৪র্থ শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের অভিযোগে জাহাঙ্গীর আলম(৩০) নামে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। সে উপজেলার চুনতি ইউনিয়নের দক্ষিণ পানত্রিশ এলাকার ভ্রমণ পাড়ার শফিকুর রহমানের ছেলে ও এক ছেলে সন্তানের জনক।
সোমবার রাত সাড়ে নয়টায় ভুক্তভোগীর মা অভিযুক্ত জাহাঙ্গীর আলমকে বিবাদী করে লোহাগাড়ায় থানায় অভিযোগ দায়ের করেন। থানায় অভিযোগের ২ ঘন্টার মধ্যেই লোহাগাড়া থানার ওসি জাকির হোসাইন মাহমুদের নেতৃত্বে এসআই মুহাম্মদ রেজুওয়ানুল ইসলাম ও এসআই শিশির বিন্দুসহ পুলিশের একটি টিম অভিযান চালিয়ে চুনতির দক্ষিণ পানত্রিশা তার বাড়ির পাশের ধানখেত থেকে অভিযুক্ত জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করে।

ভুক্তভোগীর মা জানান, গত বুধবার (৩রা নভেম্বর) বিকালে প্রতিদিনের ন্যায় ভুক্তভোগী ওই ছাত্রী জাহাঙ্গীর আলমের বাড়িতে খেলতে যায়। অভিযুক্তের বোনের সাথে খেলার একপর্যায়ে জাহাঙ্গীর আলম ভুক্তভোগীকে চকলেটের প্রলোভন দেখিয়ে তার শয়নকক্ষে ডেকে নেয় এবং জোরপূর্বক ধর্ষণ করে। বিবাদী বিষয়টি কাউকে না জানাতে হুমকি দেয়। শুক্রবার (৫ নভেম্বর) ভুক্তভোগী গুরুতর অসুস্থ হয়ে পড়লে তার মাকে ধর্ষণের বিষয়টি জানায়। তিনি মেয়েকে নিয়ে হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে চাইলে অভিযুক্ত জাহাঙ্গীর আলম ও তার পরিবারের অন্যান্য সদস্যরা বাধা দেয়। একপর্যায়ে স্থানীয়দের সহায়তায় রবিবার (৭ নভেম্বর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেয়েকে চিকিৎসার জন্য নিয়ে যান। ভুক্তভোগীর অবস্থা আশংকাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক চমেক হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে প্রেরণ করেন। বর্তমানে ভুক্তভোগী মুমুর্ষ অবস্থায় সেখানে চিকিৎসাধীন আছে।

স্থানীয়রা জানায়, জাহাঙ্গীর আলম একসময় সৌদিয়া আরব ছিলেন। দেশে আসার পর কখনো সিএনজি চালিত অটোরিকশা, কখনো মোটরসাইকেল ভাড়ায় চালান। টেকনাফ থেকে বিয়ে করেছেন। সেই সুবাদে টেকনাফ থেকে বিভিন্ন সময় সুপারি ব্যবসার পাশাপাশি ইয়াবাও নিয়ে আসেন। সিএনজি চালিত অটোরিকশা ও মোটরসাইকেলে করে বিভিন্ন এলাকায় ইয়াবা বিক্রি করে আসছেন। এতে স্থানীয়রা প্রতিবাদ করলে বিভিন্ন মিথ্যা মামলা-মোকদ্দমায় জড়িয়ে হয়রানি করতো। তাকে গ্রেফতার করায় স্থানীয়রা সন্তোষ প্রকাশ করেন।

লোহাগাড়া থানার ওসি জাকির হোসাইন মাহমুদ জানান, ছাত্রী ধর্ষণের ঘটনায় ভুক্তভোগীর মা থানায় লিখিত অভিযোগ করার পরপরই পুলিশ অভিযান চালিয়ে অভিযুক্ত জাহাঙ্গীর আলমকে গতরাত ১২টার দিকে তার বাড়ির পাশে ধানখেত থেকে গ্রেফতার করে। তাকে থানায় ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষক গ্রেফতার

১৪ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ