Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

প্রতীক বরাদ্দের আগেই ফেসবুকে প্রচারণা

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ১:১৩ পিএম

তৃতীয় ধাপে ২৮ নভেম্বর পঞ্চগড় সদর উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ১১ নভেম্বর প্রতীক বরাদ্দ দেবে উপজেলা নির্বাচন কার্যালয়। কিন্তু প্রতীক বরাদ্দের আগেই ৭ নং হারিভাসা ইউনিয়ন পরিষদের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য প্রার্থী মো.সারোয়ার হোসেন নয়ন ছবি ও প্রতীকসহ পোস্টার আকারে ফেসবুকে প্রচারণা চালাচ্ছেন। এতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হচ্ছে বলে মনে করছেন উপজেলা নির্বাচন কর্মকর্তারা।


ইউপি সদস্য প্রার্থী ছবি ও ফুটবল প্রতীকসহ পোস্টার বানিয়ে নিজের ফেসবুকে (হড়ুড়হ যড়ংংধরহ) পোস্ট দিয়ে আইডি থেকে লেখা হয়েছে। ৭ নং হারিভাসা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী হিসেবে সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করছি। ওই পোস্টে ১১৮ টি লাইক ও ৪১ টি কমেন্ট পড়েছে।


ফেসবুকে প্রচারণা দেখে ওই ওয়ার্ডের অন্য কয়েকজন সদস্য প্রার্থী অভিযোগ করে বলেন, এখনো প্রতিক বরাদ্দই হয়নি, কিন্তু প্রচার প্রচারণা চালানো কতটা যোক্তিক এর কি কোন আইনি ব্যবস্থা নাই। এসময় তারা ওই প্রার্থীর বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার জোর দাবী জানান। তবে অভিযুক্ত সদস্য প্রার্থী সারোয়ার হোসেন নয়ন ফেসবুক হেক করে কেউ পোস্ট করেছে বলে দাবী করেন।


হারিভাসা ও হাফিজাবাদ ইউনিয়ন পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোসলিম উদ্দিন শাহ জানান, এ বিষয়ে প্রার্থীকে সতর্ক করে, উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। আইনগত ব্যবস্থা নেয়াও হবে।


উপজেলা নির্বাচন কর্মকর্তা রোকনুজ্জামান সরকার জানান, ১২ নভেম্বরের আগে কেউ প্রচার প্রচারণা করতে পারবে না। ফেসবুকে প্রতীকসহ প্রচারণা অবশ্যই আচরণবিধি লঙ্ঘন। এতে ৬ মাসের জেল অথবা ১০ হাজার টাকা জরিমানা আদায়ের বিধান রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি নির্বাচন

৮ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ