Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

নতুন সেনাবাহিনী উদ্বোধন, কান্দাহারে তালেবানের সামরিক কুচকাওয়াজ (ভিডিও সহ)

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ৪:৫৫ পিএম | আপডেট : ৪:৫৭ পিএম, ৯ নভেম্বর, ২০২১

আফগানিস্তানের দ্বিতীয় বৃহত্তম শহর এবং আধ্যাত্মিক কেন্দ্রস্থল কান্দাহারে তালেবানরা তাদের নতুন ‘ইসলামিক আমিরাত সেনাবাহিনী’ উদ্বোধন করেছে।

এই উপলক্ষে একটি সামরিক কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। সেখানে সাবেক আফগান ও আন্তর্জাতিক বাহিনীর যান এবং হেলিকপ্টার ব্যবহার প্রদর্শন করা হয়। সামরিক যানবাহনের একটি কনভয় কান্দাহারের প্রধান সড়কে দিয়ে চলতে দেখা যায়, যা বিমানবন্দরকে শহরের কেন্দ্রের সাথে সংযুক্ত করে।

এ সময় রাস্তার দুই পাশে দাঁড়িয়ে থেকে সমর্থন জানান সাধারণ মানুষ। কুচকাওয়াজের সময় লাউডস্পিকার থেকে ধর্মীয় সঙ্গীত বাজানো হয়। প্রত্যেক সামরিক যানেই ‘ইসলামিক আমিরাত’ এর পতাকা উড়তে দেখা যায়।

তালেবান প্রতিরক্ষা মন্ত্রী সম্প্রতি ঘোষণা করেছেন যে, সামরিক ইউনিটগুলো পুনর্গঠিত হবে এবং সেগুলোর নাম পরিবর্তন করা হবে। কান্দাহারে, পূর্বে ‘আটল’ নামে পরিচিত সেনা কর্পসটির আরবি নাম ‘আল বদর’ দিয়ে নতুন নামকরণ করা হয়। সূত্র: ইউরো নিউজ।

 

কুচকাওয়াজের ভিডিও লিংক: https://www.euronews.com/2021/11/08/taliban-stage-military-parade-in-kandahar-to-inaugurate-new-army?utm_source=flipboard.com&utm_campaign=feeds_nocomment&utm_medium=referral



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তালেবান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ