Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বাংলাদেশ পুলিশ টিআরসি পদে নিয়োগে স্বচ্ছতা ও নিরপেক্ষতার পরিচয় দিল নাটোর জেলা পুলিশ

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২১, ৫:৩৮ পিএম

বাংলাদেশ পুলিশ ট্রেনিং রিক্রুটিং কন্সটেবল (টিআরসি) পদে নিয়োগে স্বচ্ছতা ও নিরপেক্ষতার পরিচয় দিল নাটোর জেলা পুলিশ। এ উপলক্ষ্যে মঙ্গলবার বেলা ৩টার দিকে জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন্সের ড্রিল শেডে টিআরসি পদে নিয়োগের ফল প্রকাশ ও কৃতকার্য প্রার্থীদের অভিনন্দন জানানোর ব্যবস্থা করা হয়। সেখানে জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা ফল প্রকাশ ও কৃতকার্য প্রার্থীদের ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
টিাারসি পদের পরীক্ষার্থীদের উদ্দেশ্যে পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন অত্যন্ত স্বচ্ছতা ও নিরপেক্ষতার সাথে টিআরসি পদে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করেছি। কোন প্রকার অবৈদ লেনদেন ছাড়াই এই নিয়োগ পরীক্ষা হয়েছে। যদি কেউ কোন কিছু বিনিময় করেন তবে এটা তার দায়ভার। সম্পূর্ণ যোগ্যতার ভিত্তিতে ১৪ হাজার আবেদনকারীর মধ্যে ১ হাজার ৪’শ জনকে বাছাই করা হয়। পরে ২৯ অক্টোবর থেকে শুরু হওয়া ৬ দিন ব্যাপি পরীক্ষার্থীদের উচ্চতা বাছাই, লিখিত পরীক্ষা, মৌখিক পরীক্ষা, খেলাধুলা, সাঁতারসহ অন্যান্য প্রতিযোগীতার মাধ্যমে যাছাই বাছাই করে ১২৯ জনকে নির্বাচন করা হয়। সেখান থেকে আরোও পরীক্ষার মাধ্যমে ৩৬ জনকে নিয়োগের জন্য নির্বাচন করা হয়। বাংলাদেশ পুলিশকে দুর্নীতিমুক্ত করার এই ধারাবাহিকতা আগামীতেও বজায় থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
অনুষ্ঠানে অপরাধ ও প্রশাসন আলফা-২ এর সিরাজগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার নূর আলম সিদ্দিকী ও নওগাঁ জেলার অতিরিক্ত পুলিশ সুপার একেএম মামুন খান চিশতীসহ ১২৭ জন পরিক্ষার্থী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

২১ জানুয়ারি, ২০২২
১৮ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ