Inqilab Logo

ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৫ আশ্বিন ১৪২৭, ০২ সফর ১৪৪২ হিজরী

৩য় রেমিটেন্স অ্যাওয়ার্ড অনুষ্ঠান আজ

প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বাংলাদেশ ব্যাংকের আয়োজনে তৃতীয়বারের মত প্রবাসী বাংলাদেশিদের আজ ‘বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০১৫’ প্রদান করা হচ্ছে। এবার ৩১ প্রবাসী বাংলাদেশিকে রেমিট্যান্স অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতিতে প্রবাসীদের অসামান্য অবদানের স্বীকৃতি প্রদান এবং ব্যাংকিং চ্যানেলে অধিক পরিমাণ বৈদেশিক মুদ্রা পাঠাতে প্রবাসীদের উৎসাহিত করার লক্ষ্যে এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে। বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
ইতোমধ্যে বাংলাদেশ ব্যাংক রেমিট্যান্স অ্যাওয়ার্ড-২০১৫ প্রদানের জন্য ৩১ প্রবাসী বাংলাদেশি ও ৪টি অনাবাসী বাংলাদেশি মালিকানাধীন এক্সচেঞ্জ হাউজকে চূড়ান্ত করা হয়েছে। এসব প্রবাসী ও এক্সচেঞ্জ হাউজ কর্তৃপক্ষকে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও গভর্নর’র সই করা সনদ তুলে দেওয়া হবে। আজ (মঙ্গলবার) বিকেল ৩টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্য বিশারদ মিলনায়তনে এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।
অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এছাড়া বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সচিব মো. ইউনুসুর রহমান উপস্থিত থাকবেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এস কে সুর চৌধুরী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৩য় রেমিটেন্স অ্যাওয়ার্ড অনুষ্ঠান আজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ