Inqilab Logo

শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

পাটুরিয়া-ঢাকা মহাসড়কে যানবাহনের দীর্ঘ লাইন

আরিচা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

পাটুরিয়া-ঢাকা মহাসড়কে যানবাহনের দীর্ঘ লাইন পড়েছে। ঘাট সমস্যা এবং ফেরি সঙ্কটের কারণে পাটুরিয়াতে ফেরি পারাপারে সমস্যার সৃষ্টি হয়েছে। ফলে যাত্রী এবং যানবাহন শ্রমিকদেরকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

গতকাল মঙ্গলবার সকালে পাটুরিয়া ঘাট ঘুরে দেখা যায়, ঘাট এলাকা থেকে মহাসড়কের নবগ্রাম এলাকা পর্যন্ত ৪ কিলোমিটার এলাকা জুরে ফেরি পার হতে আসা যানবাহনের দীর্ঘ সাড়ি দেখা গেছে। যানবাহনের এ দীর্ঘ সাড়িতে পণ্যবাহী ট্রাকের সাথে যাত্রীবাহী বাসও রয়েছে। এসব বাসের যাত্রীদেরকে পয়ঃনিস্কাশনসহ নানাবিধ সমস্যায় পড়তে হচ্ছে।

জানা যায়, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হওয়ায় ঘাটের উভয়পাড়ে আটকে আছে শত শত যানবাহন। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করে ফেরি পাচ্ছেন না চালকরা। পাটুরিয়া-প্রান্তের ঘাট এলাকা থেকে ঢাকা-পাটুরিয়া মহাসড়কে চার কিলোমিটার এলাকা পর্যন্ত পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস ফেরি পারের অপেক্ষায় রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান জানান, আরিচা-কাজিরহাট নৌরুটে ২০টি ফেরির মধ্যে ১৩টি ফেরি চলাচল করছে। দুটি ফেরি সার্ভে কাজের জন্য বসিয়ে রাখা হয়েছে। বাকী পাঁচটি ফেরি মেরামতের জন্য নারয়ণগঞ্জ ডক-ইয়ার্ডে পাঠানো হয়েছে।
এছাড়া পরিবহণ ধর্মঘট শেষ হওয়ার পর ফেরিঘাটে গাড়ির চাপ বেড়েছে। যদিও ঘাট কর্তৃপক্ষ ব্যক্তিগত, যাত্রীবাহী ও ছোট যানবাহন অগ্রাধিকার ভিত্তিতে পারাপারে সুযোগ দিচ্ছে। চালকদের দাবি পর্যাপ্ত ফেরি না থাকায় পণ্যবাহী ট্রাকগুলোকে ৩ থেকে ৪ দিন ঘাটেই পড়ে থাকতে হয়। যানবাহন চলাচল স্বাভাবিক রাখতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে আরো ফেরি বাড়ানো দরকার বলে মনে করছেন যানবাহন শ্রমিকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাসড়ক

১৬ জানুয়ারি, ২০২২
১০ জানুয়ারি, ২০২২
৯ জানুয়ারি, ২০২২
৩১ ডিসেম্বর, ২০২১
১৫ ডিসেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ