Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

অপহৃত ডা. রিয়াদ উদ্ধারে কার্যকর হস্তক্ষেপ চাই : বামাসপ

প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ডা. রিয়াদ নাসের পরিকল্পিতভাবে গত ২৯ সেপ্টেম্বর অপহৃত হন। এরপর থেকে আজ অবদি কোনো হদিস পাওয়া যায়নি তার। তাকে উদ্ধারে প্রশাসনের সংশ্লিষ্টদের কার্যকর হস্তক্ষেপ কামনা করছে চার শতাধিক মানবাধিকার ও উন্নয়ন সংগঠন নেটওয়ার্ক বাংলাদেশ মানবাধিকার সমন্বয় পরিষদ-বামাসপ। এক বিবৃতিতে বাংলাদেশ মানবাধিকার সমন্বয় পরিষদ-বামাসপ-এর প্রেসিডেন্ট ও গুসি আন্তর্জাতিক শান্তি পুরস্কার বিজয়ী এএইচএম নোমান বলেন, বর্তমান সরকার ও প্রশাসনের সর্বোচ্চ নজরদারির মধ্যেও তরুণ ডা. রিয়াদ নাসের অপহৃত হবার ঘটনা হতাশাব্যঞ্জক। তাকে উদ্ধারে তাঁর নিরীহ ও সুশিক্ষিত পরিবারের আকূলতা ও বিশেষ করে পুলিশ ও র‌্যাব প্রশাসনের কার্যকর হস্তক্ষেপ কামনা করছে বামাসপ। 

বামাসপ নেতৃবৃন্দ বলেন, ডা. রিয়াদের পরিবারের সঙ্গে কথা ও পর্যালোচনায় আশঙ্কা করা হয় যে, কোস্টগার্ড-এর এক ঊর্ধ্বতন কর্মকর্তার অশুভ ইচ্ছা ও অঙুলি হেলেনে এ অপহরণ ঘটিয়েছে। তাই আইন-শৃঙ্খলা বাহিনীর বিচ্ছিন্ন স্বেচ্ছাচারী কর্মকর্তার ব্যক্তি আক্রোশ কোনো মতেই সকল শৃঙ্খলা বাহিনীর কাঁধে পরে না, সরকারের নই। তাই ডা. রিয়াদকে তাঁর মা-কৃষি প্রকৌশলী বাবার কোলে ফেরৎ তথা একজন চিকিৎসক সেবককে উদ্ধার করত দায়ী ব্যক্তিকে বিভাগীয় আইনি দৃষ্টান্তমূলক শাস্তির আহবান জানাচ্ছে বামাসপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অপহৃত ডা. রিয়াদ উদ্ধারে কার্যকর হস্তক্ষেপ চাই : বামাসপ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ