Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘লুটেরা সরকারকে ক্ষমতা থেকে নামানোর শপথ নিতে হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১২:০০ এএম

বর্তমান ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের কাছে জনগণের কল্যাণের জন্য কোনো দাবি জানানো অর্থহীন বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, সরকার লুটেরা ব্যবসায়ীদের মতো আচরণ করছে গতকাল মঙ্গলবার জাতীয় প্রেস আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। তিনি বলেন, বোধগম্য কারণেই জ্বালানি তেলের দাম কিংবা বাসভাড়া কমানোর দাবি আমরা করছি না। দেশবাসীর কাছে আমরা বলতে চাই, এমন সরকার ক্ষমতায় থাকলে পরিস্থিতি আরও ভয়াবহ পর্যায়ে চলে যাবে। এমন লুটেরা সরকারকে ক্ষমতা থেকে নামানোর জন্য শপথ ও চেষ্টা করাই হোক আমাদের যাবতীয় ক্ষোভের কার্যকর বহিঃপ্রকাশ। এ সময় দলের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।
মাহমুদুর রহমান মান্না বলেন, এ দেশের কিছু লুটেরা ব্যবসায়ী সরকারের যোগসাজশে জনগণের পকেট কেটেছে সবসময়। ভোজ্যতেলের মতো পণ্যের দাম আন্তর্জাতিক বাজারে বেড়েছে এমন তথ্যের ভিত্তিতে মুহ‚র্তেই জিনিসপত্রের দাম বাড়িয়ে দেওয়া হয়। যদিও নতুন মূল্যের পণ্য বাংলাদেশে আমদানি করে বাজারজাত হতে দুই মাসের বেশি সময় লাগে। আবার সেই পণ্যের দাম যখন কমে যায়, তখন কমানো হয় না সেই দাম কিংবা খুব সামান্যই সমন্বয় করা হয়। এ দেশের সেসব লুটেরা ব্যবসায়ীদের মতো আচরণ করছে সরকার। বিশ্ববাজারে মূল্যবৃদ্ধির অজুহাতে মুহ‚র্তেই মূল্যবৃদ্ধি করছে, কিন্তু যখন মূল্য কম থাকে বছরের পর বছর তখন তার মূল্য কমায়নি।

মন্ত্রীদের কঠোর সমালোচনা করে মান্না বলেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির জন্য আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধি, এই কারণে ভারতে জ্বালানি তেল পাচার হবে এই অজুহাত দেওয়া হচ্ছে। সরকারের মতে, সেখানকার দাম আমাদের চেয়ে বেশি, তাই এটা হবে। জ্বালানির মতো একটি তরল বস্তু একটি দেশে পাচার হতে পারে এমন উদ্ভট কথা মন্ত্রীরা বলছেন। তর্কের খাতিরে তাদের কথা সঠিক বলে যদি ধরেও নিই তবুও প্রশ্ন থাকছে কেন আমরা জনগণের অর্থ খরচ করে একটি সীমান্তরক্ষী বাহিনী- বিজিবি পুষছি?

 

 



 

Show all comments
  • Zakiul Islam ১০ নভেম্বর, ২০২১, ৮:২৩ এএম says : 0
    জনগন ভোট দিতে পারেনা, এরা কিভাবে বিদায় হবে ?
    Total Reply(0) Reply
  • Zakiul Islam ১০ নভেম্বর, ২০২১, ৯:০২ এএম says : 0
    একটি অবাধ , নিরপেক্ষ , নির্বাচনই সমস্যার সমাধান ।আগামী পাঁচটি নির্বাচন জাতিসঙ্গের অধিনে হতে হবে । আপনারা এই দাবি কেন করছেন না ? বিশ দলীয় জোট সহ সকল দলকে এই ব্যাপারে একটি দলিল সম্পাদন করতে হবে । এই সরকারের অধিনে আর কখনই নিরপেক্ষ নির্বাচন হবেনা । দেশ বাচানোর জন্য সবাই ঐক্যবদ্ধ হোন ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ