Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সিনেমার প্রচারণার জন্য র‌্যাপ গাইলেন আরিফিন শুভ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ১১:৪২ এএম

ঢাকাই সিনেমার নায়ক আরিফিন শুভ এবার গাইলেন র‍্যাপ গান। পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমা ‘মিশন এক্সট্রিম’-এর প্রচারণার অংশ হিসেবে নায়ক নিজে ‘অ্যাকশন র‍্যাপ’ শিরোনামের র‍্যাপ গানে কণ্ঠ দিয়েছেন। তবে ‘মিশন এক্সট্রিম’ সিনেমায় ব্যবহার করা করা হবে না গানটি। এটি শুধুমাত্র সিনেমার প্রচারণার জন্যই। সিনেমাটির প্রযোজনা সংস্থা কপ ক্রিয়েশন তাদের ফেসবুক পেজে গানটির একটি পোস্টার প্রকাশ করেছে।

এই প্রসঙ্গে শুভ গণমাধ্যমকে বলেন, ‘ছবিটির মুক্তি অনেক দিন ধরে আটকে ছিল। শুটিং শেষ হওয়ার আগেই আমরা এর প্রচারণা নিয়ে নানারকম ভেবেছিলাম। বিশেষ করে ছবির নির্মাতারা বেশ সজাগ এ বিষয়ে। তাই দেড় বছর আগেই গানটিতে কণ্ঠ দিয়েছিলাম। অবশেষে সেটি প্রকাশ হতে যাচ্ছে।’

জানা গেছে, গানটির সুর ও সংগীতায়োজন করেছেন সংগীত পরিচালক অদিত রহমান। আর কথা লিখেছেন ব্ল্যাক জ্যাং। সম্প্রতি গানটির রেকর্ডিং হয়েছে ফ্যাটম্যান স্টুডিওতে। এডিশনাল অ্যারেঞ্জমেন্ট করেছেন মার্ক ডন। গানটি দর্শক শিগগিরই প্রকাশ হবে।

সংগীত পরিচালক অদিত রহমান বলেন, ‘মূলত সিনেমার প্রচারের জন্যই আমরা গানটি করেছি। শুভ দুর্দান্ত গেয়েছেন। অভিনয় দিয়ে পরিচিতি পেলেও গানটা যে সে হৃদয়ে ধারণ করে এটি শুনলেই সবাই সেটা টের পাবেন। শিগগিরই ভিডিও আকারে গানটি উন্মুক্ত করা হবে।’

এদিকে বিগ বাজেটের ‌‘মিশন এক্সট্রিম’র জন্য অপেক্ষার প্রহর গুনছেন দর্শকরা। প্রথমবারের মতো বিশ্বের তিনটি মহাদেশে একই দিনে (৩ ডিসেম্বর) মুক্তি পেতে যাচ্ছে বহুল আলোচিত ও প্রতীক্ষিত পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমাটি। ঢাকার দর্শকদের সঙ্গে একই সময়ে নিউইয়র্ক, সিডনি এবং অকল্যান্ডের প্রেক্ষাগৃহেও প্রবাসীরা সিনেমাটি দেখতে পাবেন। যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ছাড়া আরও ১১টি দেশে সিনেমাটি মুক্তি পাচ্ছে।

সিনেমাটির কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন আরিফিন শুভ। এছাড়াও তাসকিন রহমান, জান্নাতুল ফেরদৌস ঐশী, সাদিয়া নাবিলা, সুমিত সেনগুপ্ত, রাইসুল ইসলাম আসাদ, ফজলুর রহমান বাবু, শতাব্দী ওয়াদুদ, মাজনুন মিজান, ইরেশ জাকের, মনোজ প্রামাণিক, আরেফ সৈয়দ, সুদীপ বিশ্বাস দীপ, রাশেদ মামুন অপু, এহসানুল রহমানসহ অনেকে অভিনয় করেছেন।

পুলিশ অ্যাকশন থ্রিলার সিনেমাটি সানী সানোয়ারের সঙ্গে যৌথভাবে পরিচালনা করেছেন ফয়সাল আহমদ। সিনেমাটি পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট তথা ঢাকা মেট্রোপলিটন পুলিশের ‘সিটিটিসি’র কিছু শ্বাসরুদ্ধকর অভিযান থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত। এর গল্প ও চিত্রনাট্য লিখেছেন সানী সানোয়ার নিজেই। কপ ক্রিয়েশনের ব্যানারে নির্মিত সিনেমাটির সহযোগী প্রযোজক মাইম মাল্টিমিডিয়া ও ঢাকা ডিটেকটিভ ক্লাব।

উল্লেখ্য, আরিফিন শুভর নায়কের পাশাপাশি গায়ক হিসেবেও বেশ নামডাক আছে। ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘অগ্নি’ সিনেমার ‘সহে না যাতনা’ শিরোনামের গানের মাধ্যমে গায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন শুভ। এছাড়া গত বছরের মে মাসে নিজের ইউটিউব চ্যানেলে ‘মনটা বোঝে না’ শিরোনামের পূর্ণাঙ্গ একটি গানচিত্র প্রকাশ করেন তিনি। যাতে বুঁদ হয়েছিলেন তার ভক্তরা। ইউটিউবে দারুণ সাড়া পায় সেটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ