Inqilab Logo

বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

পায়রা-মোংলা যোগাযেগের নতুন দিগন্ত উম্মোচিত হয়েছে মঠবাড়িয়ার বলেশ^র নদে ফেরী উদ্বোধন করলেন ২ এমপি

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৫:৩৭ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ার বলেশ^র নদে বড়মাছুয়া-শরণখোলা (রায়েন্দা) ফেরী বুধবার উদ্বোধন করেন স্থানীয় ২ এমপি।

বুধবার সকালে রায়েন্দা ফেরী ঘাটে সরকারি হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের সংসদ সদস্য ডাঃ রুস্তুম আলী ফরাজি এবং বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন যৌথ ভাবে বলেশ^র নদে ফেরী উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন, মঠবাড়িযা উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ, শরণখোলা উপজেলা চেয়ারম্যান রায়হান উদ্দিন শান্ত, উপজেলা নির্বাহী কর্মকর্তা খাতুনে জান্নাত ও মঠবাড়িয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিফাতসহ দু‘পাড়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ।
বাগেরহাটের সড়ক ও জনপথ বিভাগের (সওজ) নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন বলেন, বাগেরহাট এবং পিরোজপুর জেলার সড়ক ও জনপথ বিভাগ (সওজ) ফেরী ও ফেরী ঘাট এর কাজ বাস্তবায়ন করছে। বলেশ্বরের এই ফেরির কারণে পায়রা থেকে মোংলা সমুদ্র বন্দরের দূরত্ব ৮০ থেকে ৯০ কিলোমিটার কমে গেছে। ফেরির সার্বিক পরিচালনার দায়িত্বে থাকবে পিরোজপুর সড়ক বিভাগ।
পিরোজপুর-৩ আসনের সাংসদ ডাঃ রুস্তুম আলী ফরাজি বলেন, বর্তমান সরকারের আমলে যোগাযোগ উন্নয়ণে বাংলাদেশ বিশ্বের কাছে এক রোল মডেল। তারই ধারবাহিকতায় বলেশ্বর নদের ফেরি যুক্ত হওয়ায় যোগাযোগে আরও এক নতুন দিগন্তের সূচনা হলো। এ ফেরি চালু হওয়ায় খুলনার সঙ্গে বরিশাল বিভাগ এবং মোংলা ও পায়রা সমুদ্র বন্দরের মধ্যে তৈরী হবে এক সেতুবন্ধন। এই ফেরি দক্ষিণাঞ্চলের অর্থনৈতিক উন্নয়নেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

ছবি আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্বোধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ