Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফরিদপুর নগরকান্দায় রাত পোহালেই ১৭ ইউপিতে নির্বাচন

ফরিদপুর জেলাসংবাদদতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৫:৫৭ পিএম

রাত পোহালেই ফরিদপুরের সালথা ও নগরকান্দা উপজেলার ১৭ টি ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হবে। আগামীকাল বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টা থেকে একটানা ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

ইতোমধ্যে, এসব এলাকায় সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ ভোটগ্রহণের সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে ফরিদপুর জেলা নির্বাচন কমিশনের (ইসি) পক্ষ থেকে জানানো হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনী এলাকায় টহল শুরু করেছে। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণের নির্দেশনা দেয়া হয়েছে।

ফরিদপুর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার দুটি উপজেলা- সালথা ও নগরকান্দার ১৭ টি ইউনিয়নে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪টা পর্যন্ত একটানা চলবে। এই দুই উপজেলার ১৭ টি ইউনিয়নে মোট ২,৭৪,৯১০ জন ভোটার রয়েছে। এর মধ্য সালথার ৮ ইউনিয়নে ১,২৯,৬৭৫ জন এবং নগরকান্দার ৯ ইউনিয়নে ১,৪৫,২৩২ জন।

এদিকে, দুটি উপজেলার- নগরকান্দা উপজেলার নয়টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ৪৫ জন প্রার্থী, মেম্বার পদে ২৭২ জন ও মহিলা সদস্য পদে ৮১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

অন্যদিকে, সালথা উপজেলার ৮ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৯ জন প্রার্থী, মেম্বার পদে ২৪৩ জন ও মহিলা সদস্য পদে ৯৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) মো. সুমিনুর রহমান গনমাধ্যম কে বলেন, নির্বাচনে যে কোনো ধরনের সহিংসতা রোধে পুলিশের সর্বাত্মক প্রস্তুতি রয়েছে। পুলিশের টহল বাড়ানো হয়েছে। প্রত্যেক কেন্দ্রে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। তিনি বলেন, যে কোনো মূল্যে জনগণকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন উপহার দিবো।

ফরিদপুর জেলা প্রশাসক অতুল সরকার গনমাধ্যম কে বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অবাধ ও নিরপেক্ষ ভোটগ্রহণের জন্য সব ধরনের প্রস্তুতি রয়েছে। জেলা ম্যাজিস্ট্রেট ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত মাঠে রয়েছে।

উল্লেখ্য আগামী ২৮ নভেম্বর,ফরিরদপুর ভাঙ্গা উপজেলার ১২ টি ইউনিয়নে নির্বাচন অনুস্টিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোটগ্রহণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ