Inqilab Logo

বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ০৭ যিলহজ ১৪৪৩ হিজরী

নোয়াখালীতে মাছ ব্যবসায়ী হত্যায় একজনের মৃত্যুদন্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৬:০১ পিএম

চাটখিল উপজেলার দশঘরিয়া বাজারে মাছ ব্যবসায়ী পূর্ণ চন্দ্র দাস প্রকাশ ডেঙ্গুকে গলাকেটে ও কুপিয়ে হত্যার ঘটনায় বিধান চন্দ্র দাস মৃত্যুদন্ড দিয়েছে আদালত। একইসাথে তাকে ৫হাজার টাকা অর্থদ- করা হয়েছে।

বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ সালেহ উদ্দিন আহমদ এ রায় প্রদান করেন। দ-প্রাপ্ত বিধান চন্দ্র দাস মধ্য দশঘরিয়া দাস বাড়ির নেপাল চন্দ্র দাসের ছেলে। নিহত পূর্ণ চন্দ্র দাস ও বিধান চন্দ্র দাস সম্পর্কে চাচা ভাতিজা।

আদালত সূত্রে জানা গেছে, গত ২০১৭ সালের ১০জানুয়ারি দুপুর পৌনে ১২টার দিকে দশঘরিয়া বাজারে মাছ বিক্রি করছিলেন পূর্ণ চন্দ্র দাস। এসময় হঠাৎ করে পিছন থেকে এসে একটি ছোরা দিয়ে পূর্ণ দাসের গলা কেটে দেয় বিধান চন্দ্র দাস। এরপর সে পূর্ণের বুকে ও পিঠে আরও দু’টি কোপ দেয়। এসময় বাজারে উপস্থিত লোকজন বিধানকে আটক করে পুলিশে সোপর্দ করে। আহত পূর্ণকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে মারা যায় সে। এ ঘটনায় নিহতের স্ত্রী পলি চন্দ্র দাস বাদি হয়ে চাটখিল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় বিধানকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে প্রেরণ করলে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেয় সে। এ ঘটনায় ১২জন স্বাক্ষীর স্বাক্ষগ্রহন করা হয়।
রাষ্ট্রপক্ষের আইনজীবি পি.পি গুলজার আহমেদ জুয়েল জানান, বুধবার আসামী বিধানের উপস্থিতিতে স্বাক্ষীদের স্বাক্ষগ্রহণ শেষে বিজ্ঞ বিচারক হত্যার ঘটনায় তাকে মৃত্যুদ- প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যুদন্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ