Inqilab Logo

শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ১৪ মাঘ ১৪২৮, ২৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

লোডশেডিং থেকে পরিত্রাণ চাই

| প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

বর্তমানে বাংলাদেশের অনেক জায়গায় বিদ্যুৎ উৎপাদন হয়। তারপরও ঢাকাসহ দেশের বিভিন্ন শহর, মফস্বল এলাকায় দেখা যায় লোডশেডিং। সবথেকে বেশি লোডশেডিং হচ্ছে কেরানীগঞ্জে শুভাঢ্যা, কালিগঞ্জ, জিনজিরা সহ দেশের আরও বিভিন্ন এলাকায়। লোডশেডিংয়ের কারণে অতিরিক্ত গরমে এই এলাকার লোকজনদের খুবই কষ্ট ভোগ করতে হচ্ছে। এই লোডশেডিংয়ের কারণে অনেক দরিদ্র পরিবারের লোকজন বাসা বাড়িতে ঠিকমতো আলো জ্বালাতে পারছে না। এই ডিজিটাল যুগে এসেও এখানকার শিক্ষার্থীদের পড়াশোনা করতে হচ্ছে প্রাচীন যুগের সেই মোম বাতি, হেরিকেন জ্বালিয়ে। কেরানীগঞ্জ ঢাকার পার্শ্ববর্তী একটা শহর, এরপরও এই কেরানীগঞ্জেই হচ্ছে লোডশেডিং। এই লোডশেডিংয়ের জন্য এই এলাকায় দেওয়া হচ্ছে জেনারেটর, যা শুধু উচ্চবিত্ত পরিবারের লোকজনই ভোগ করতে পারে, মধ্যবিত্ত ও দরিদ্র পরিবারের লোকজন অর্থের অভাবে এই সিস্টেম থেকে বঞ্চিত। তাই কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি, কেরানীগঞ্জসহ দেশের বিভিন্ন এলাকার লোকজন যেন লোডশেডিং থেকে মুক্তি পায়।

সোহেল ইসলাম জাফর
শিক্ষার্থী, ঢাকা কলেজ।



 

Show all comments
  • jack ali ১২ নভেম্বর, ২০২১, ৪:৫৭ পিএম says : 0
    আমাদের মহারানী মহারাজারা কথায় কথায় বলে সিঙ্গাপুর কানাডার থেকেও আমরা উন্নত আরেকদিন এক মন্ত্রী বলেন যে ঘুম থেকে উঠে দেখি আমরা সব বড়লোক হয়ে গেছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিঠিপত্র

২৭ জানুয়ারি, ২০২২
২৫ জানুয়ারি, ২০২২
২৪ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২২
২০ জানুয়ারি, ২০২২
১৮ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১৫ জানুয়ারি, ২০২২
১৩ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
১১ জানুয়ারি, ২০২২
৬ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ