Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্কুল ছাত্র সুমেলের হত্যা মামলার প্রধান আসামি ৫ দিনের রিমান্ডে

বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ নভেম্বর, ২০২১, ৯:৩৯ পিএম

সিলেটের বিশ্বনাথে স্কুল ছাত্র সুমেল হত্যা মামলার প্রধান আসামি চাউলধনী হাওরের আতংক একাধিক মামলার আসামী বহুল আলোচিত লন্ডনি সাইফুল আলমের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার সিলেটের আমল গ্রহণকারী ৩য় আদালতের বিচারক হারুনুর রশীদ এ রিমান্ড মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেন মামলার বাদী ইব্রাহিম আলী সিজিল ও তার আইনজীবি এএসএম গফুর।

গত ২৩ অক্টোবর চাঞ্চল্যকর এ হত্যা মামলায় সাইফুলকে দশ দিনের রিমান্ডে চেয়ে আদালতে আবেদন করেছিলেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও বিশ্বনাথ থানার ওসি (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তী। রিমান্ড শুনানীতে আসামী পক্ষে জেলা বারের সভাপতি এটিএম ফয়েজসহ প্রায় দশ জন আইনজীবি উপস্থিত ছিলেন। বাদী পক্ষে ছিলেন সিলেট জেলা বারের সিনিয়র আইনজীবি রেজাউল করীম ও এএসএম গফুর। উভয় পক্ষের দীর্ঘ শুনানী শেষে আদালত ৫দিনের রিমান্ড মঞ্জুর করেন।

চলতি বছর ২৮ জানুয়ারি বিশ্বনাথ উপজেলার দৌলতপুর আইনিয়নের চৈতননগর গ্রামের কৃষক ছরকুম আলী দয়াল নিজ ভূমিতে কৃষি কাজ করার সময় সাইফুল ও তার বাহিনী দয়ালকে হত্যা করে। এ ঘটনার পর এলাকাবাসী সাইফুল বাহিনীর নিকট থেকে অস্ত্র উদ্ধারের আবেদন করলেও কোন কাজে আসেনি। অবশেষে গত ১লা মে স্কুলছাত্র সুমেলের বাবা-চাচার জমিতে ভেকু মেশিন দিয়ে সাইফুল ও তার বাহিনী জোরপূর্বক মাটি কাটা শুরু করলে জমির মালিকরা বাধা দেন। এতে পরিকল্পিতভাবে জমির মালিকদের উপর সাইফুল ও তার বাহিনী গুলিবর্ষণ করে। এ সময় সুমেল সহ ৫জন গুলিবিদ্ধ হয়। এ ঘটনার পর থেকে সাইফুল ও তার বাহিনী পলাতক ছিল। অবশেষে গত ২১ অক্টোবর বাদী পক্ষ ঢাকার সেগুনবাগিছার একটি ১১তলা ভবন থেকে খুনি সাইফুলকে আটক করে রমনা থানায় হস্তান্তর করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ