Inqilab Logo

বুধবার, ১৭ আগস্ট ২০২২, ০২ ভাদ্র ১৪২৯, ১৮ মুহাররম ১৪৪৪
শিরোনাম

জিম্বাবুয়েকে উড়িয়ে দিল বাংলাদেশের মেয়েরা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১২:০১ এএম


বিশ্বকাপের বাছাইপর্বের প্রস্তুতির শুরুটা দুর্দান্ত হলো বাংলাদেশ নারী দলের। জিম্বাবুয়েকে প্রথমে ৪৮ রানে গুঁড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। পরে ৮ উইকেট এবং ৩৯.২ ওভার হাতে রেখেই জয় তুলে নেয় রুমানা আহমেদের দল। গতকাল ঘরের মাঠে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটিতে হেরে পিছিয়ে গেল জিম্বাবুয়ের নারীরা।
আগে ব্যাটিং করতে জিম্বাবুয়েকে শুরু থেকে চাপে ফেলে বাংলাদেশের বোলাররা। জাহানারা আলম, সালমা খাতুন ও নাহিদা খাতুনের ত্রিমুখী আক্রমণে বলতে গেলে দিশেহারা দশা হয় জিম্বাবুয়ের নারীদের। একপর্যায়ে ৪০ রানেই ৬ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে জিম্বাবুয়ে নারী দল। সেখান থেকে দলকে উদ্ধারের চেষ্টা করছিলেন প্রিসিয়াস মারেঙ্গি। আর কোনো উইকেট না হারিয়ে ৪৮ রান পর্যন্ত নিয়েও গিয়েছিল। কিন্তু স্কোরবোর্ডে রানের ঘরের নড়াচড়া না হলেও উইকেট পড়ল মুড়িমুড়কির মতো। ৪৮ রানেই শেষ চার উইকেট হারায় জিম্বাবুয়ে। কোনোমতে ২৩.২ ওভার পর্যন্ত খেলতে পারে ম্যারি-আনি মোসুন্ডার দল। বাংলাদেশের হয়ে জাহানারা, সালমা ও নাহিদা–তিনজনেই শিকার করেন তিনটি করে উইকেট। বাকি উইকেটটি ঋতু মণির।
সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে পথ হারায়নি বাংলাদেশ। ২১ রানের মধ্যে দুই ওপেনার মুরশিদা খাতুন ও শারমিন আকতার ফিরলেও জয়ের বাকি পথটা পেরোতে আর কোনো উইকেট হারায়নি বাংলাদেশ। ফারজানা ১১ ও রুমানা ১৬ রানে অপরাজিত থেকে দলকে পৌঁছে দেন জয়ের সরণিতে।
আসন্ন নারী বিশ্বকাপের বাছাই বাছাইপর্ব খেলার আগে প্রস্তুতির অংশ হিসেবে জিম্বাবুয়ের বিপক্ষে ৩ ম্যাচ ওয়ানডে খেলছে দেশের মেয়েরা।
এর আগে বাছাই পর্ব এবং তিন ম্যাচের এই প্রস্তুতি সিরিজকে ঘিরে একসঙ্গে ঘোষণা করা হয় ১৬ সদস্যের দল। আর এতে নিয়মিত অধিনায়ক রুমানা আহমেদকে সরিয়ে উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানা জ্যোতিকে অধিনায়ক করা হয়েছিল। তবে চোটে পড়ায় খেলতে পারেননি জ্যোতি।
উল্লেখ্য, ২১ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর জিম্বাবুয়েতে বাছাইপর্বের ম্যাচ অনুষ্ঠিত হবে। বিশ্বকাপ বাছাইপর্বে ‘বি’ গ্রæপে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান, জিম্বাবুয়ে, থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ২১ নভেম্বর হারারেতে আসরের উদ্বোধনী ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করবে বাংলাদেশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিম্বাবুয়ে


আরও
আরও পড়ুন