Inqilab Logo

শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ০৭ মাঘ ১৪২৮, ১৭ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

টাঙ্গাইল ঘারিন্দা স্টেশন আধুনিকায়ন কাজের উদ্বোধন করেছেন রেলমন্ত্রী

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ১:১৭ পিএম

মুজিব বর্ষ উপলক্ষে টাঙ্গাইল স্টেশনের যাত্রী সুবিধা বৃদ্ধির লক্ষ্যে স্টেশন আধুনিকায়ন কাজের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকালে ঘারিন্দা স্টেশনে স্টেশন আধুনিকায়ন কাজের শুভ উদ্বোধন করেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন।

এসময় মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু সড়ক সেতুতে যে রেললাইন রয়েছে তা পার হতে দুইপাশে অপেক্ষা ছাড়াও সড়ক সেতু হওয়ায় ওজন ও গতির বিষয়েও সীমাবদ্ধতা রয়েছে। বঙ্গবন্ধু সড়ক সেতুতে ঘণ্টায় সর্বচ্চো ১৫ থেকে ২০ কিলোমিটার বেগে ট্রেন চলাচল করতে পারে। বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুতে ব্রড গেজ ট্রেন প্রতি ঘণ্টায় ১২০ কিলোমিটার এবং মিটার গেজ ট্রেন প্রতি ঘণ্টায় ১০০ কিলোমিটার গতিতে চলতে পারবে।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডিএন মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টাঙ্গাইল সদর-৫ আসনের সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন, রেল মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা।

এসময় আরও উপস্থিত ছিলেন পৌরসভার মেয়র এস.এম সিরাজুল হক আলমগীর, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আমিনুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) কাজী নুসরাত এদীপ লুনা, সদর উপজেলা চেয়ারম্যান শাহ্জাহান আনছারী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রেলমন্ত্রী

১৫ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন