Inqilab Logo

বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সিংড়ার ভয়াবহ অগ্নিকান্ডে ১৭বাড়ি পুড়ে ছাই, ক্ষয়ক্ষতি ৭০লাখ

সিংড়া,(নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২১, ৩:০১ পিএম

নাটোরের সিংড়া উপজেলার চলনবিলের ডাহিয়া ইউনিয়নের প্রত্যন্ত পল্লীর কাউয়াটিকরী গ্রামে বুধবার দিবাগত রাতে অগ্নিকান্ডে ১৭ বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে প্রথম আগুনের সুত্রপাত ঘটে। ক্ষয়ক্ষতি প্রায় ৭০লাখ টাকা। ক্ষতিগ্রস্থ পরিবারকে ২টি করে কম্বল ও ৩০কেজি করে খাবার দেয়া হয়েছে। এছাড়াও জেলা প্রশাসকের নির্দেশে ওইসব পরিবারকে শাড়ী-লুঙ্গি দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সুত্রে জানা যায়, বুধবার দিবাগত রাত ১টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে প্রথম আগুনের সুত্রপাত ঘটে পরে তা বসতবাড়িতে ছড়িয়ে পড়ে। প্রায় ২ঘন্টা ব্যাপী এই অগ্নিকান্ডে কাউয়াটিকরী গ্রামের জাফর মন্ডল,শরিফুল মন্ডল,জেহেল মন্ডল,আবেদ মন্ডল, সোহাগ আলীসহ ১৭বাড়ি পুড়ে যায়। বোরো আবাদের জন্য মজুদ রাখা ডিজেল তেলের ব্যারেল ও গ্যাস সিলিন্ডারে আগুনে ভয়াবহ রুপ নেয়। এসব বাড়িতে থাকা, নগদ,টাকা,গহনা, ঘরের টিন সহ সংসারের আসবাবপত্র পুড়ে ৭০লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। কাউয়াটিকরী গ্রামবাসী ও পাশের গ্রামের মানুষ ছুটে এসে আগুন নেভায়। তবে এর মধ্যে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে জাফর মন্ডলের বাড়ি। রাতেই ডাহিয়া ইউপি চেয়ারম্যান এম এম আবুল কালাম এবং স্থানীয় ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ শারফুল ইসলাম সেন্টু ঘটনাস্থলে গিয়ে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে সান্তনা দেন। সিংড়া উপজেলা নির্বাহী অফিসার বলেন, ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে ২টি করে কম্বল ও ৩০কেজি করে খাবার দেয়া হয়েছে। এছাড়াও জেলা প্রশাসকের নির্দেশে ওইসব পরিবারকে শাড়ী-লুঙ্গি দেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ