Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

ফ্রি কাশ্মীর শিরোনামে গান নিয়ে আসছেন পপ তারকা জেসওয়াল

প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের পপ সেনসেশন উমাইর জেসওয়াল ফ্রি কাশ্মীর শিরোনামে গানটি প্রকাশের ঘোষণা দিয়েছেন। করাচি প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান। আগামী ১০ দিনের মধ্যে এটি বাজারে ছাড়া হবে বলেও এতে জানানো হয়। খবরে বলা হয়, কাশ্মীরিদের দুঃখ-দুর্দশা নিয়ে খুব শিগগিরই বাজারে ছাড়া হচ্ছে নতুন একটি গান, যেটিতে সমবেদনার এক গভীর অনভূতি প্রকাশ পেয়েছে। উমাইর জেসওয়াল বলেন, আমি লক্ষ্য করেছি, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে সহিংসতা তীব্র থেকে তীব্রতর হচ্ছে। কিন্তু আমাদের শিল্পীরা এ সম্পর্কে নীরব রয়েছে। আমি আমার সেইসব সহকর্মীদের নিয়ে সামান্য হতাশ যারা এ সম্পর্কে কথা বলতে ভয় পায়। তিনি আরো বলেন, ভারত ও পাকিস্তানের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনা শুধু একটি রাজনৈতিক ইস্যু নয়, এটি একটি মানবিক বিষয়ও বটে।
গানের একটি অংশ হওয়ার সুযোগ দেয়ার জন্য জেসওয়াল আইকিউ জিনিয়াস মিডিয়িা প্রোডাকশনের পরিচালক ওমর আহসানকে ধন্যবাদ জানান। গানটির পেছনে আরো কাজ করছেন প্রখ্যাত শিল্পী সাবির জাফর (গানের গীতিকার), আবিদ আলী (অভিনেতা) ও ওয়াকার আলী (সঙ্গীত পরিচালক)। জেসওয়াল বলেন, এটি কেবলই মানবতার জন্য একটি সংগীত হবে। এতে আর্থিক লেনদেনের কোনো বিষয় নেই। আমরা সবাই স্বেচ্ছাসেবী ভিত্তিতে এটার উপর কাজ করছি। তার ফেসবুক পাতায় কাশ্মীর ইস্যু নিয়ে ফ্রি কাশ্মীর শিরোনামে একটি পোস্ট দেন। এতে বেশকিছু ভারতীয় আনলাইক দিয়েছেন। এব্যাপারে তিনি বলেন, এটা আমাকে যদিও বিস্মিত করেনি। আমি যতটুকু জানি এ বিষয়ে ভারতীয় মিডিয়া তার দেশের মানুষকে অন্ধ করে রেখেছে। সামা ডট টিভি।



 

Show all comments
  • ১৯ অক্টোবর, ২০১৬, ১২:২১ এএম says : 0
    Breave heart
    Total Reply(0) Reply
  • md.hafizur rahaman ১৯ অক্টোবর, ২০১৬, ৯:০৩ এএম says : 0
    congratulations
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।